বৃহস্পতিবার ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মানিকগঞ্জে দুটি হাসপাতালের প্যাথলজি সেন্টার বন্ধ, ৬৫ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১ | প্রিন্ট  

মানিকগঞ্জে দুটি হাসপাতালের প্যাথলজি সেন্টার বন্ধ, ৬৫ হাজার টাকা জরিমানা

মানিকগঞ্জে দুটি হাসপাতালের প্যাথলজি সেন্টার সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। এছাড়া, টেস্টের ফি ও ওষুধের দাম বেশী নেওয়ার দায়ে ওই দুটি প্রতিষ্ঠানের মালিককে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 


আজ (বৃহস্পতিবার) বিকেলে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে অর্থদন্ড এবং প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেন মানিকগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা শিরিন।

 

প্রতিষ্ঠান দুটি হলো- গার্লস স্কুল রোডের মানিকগঞ্জ এপোলা হাসপাতাল এবং মানিকগঞ্জ বাসস্ট্যান্ড সংলপ্ন দোয়েল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার।তাছলিমা শিরিন বলেন, ‘আমি আজ বিকেল ৩টার দিকে ডাঃ সাজেদা আক্তার স্বর্ণাকে নিয়ে মানিকগঞ্জ জেলা শহরের ভ্রাম্যমান আদালত পরিচালনা করি।

 

অভিযানকালে গার্লস স্কুল সড়কে অবস্থিত মানিকগঞ্জ এপোলা হাসপাতালের প্যাথলজি ল্যাবে দেখতি পাই-সেখানে একজন টেকনোলজিস্ট বিভিন্ন টেস্ট করছেন এবং পরীক্ষার রিপোর্ট দিচ্ছেন। যা করার কথা একজন সংশ্লিষ্ট চিকিৎসকের। চিকিৎসকের পরিবর্তে তার রিপোর্ট দেওয়া আইনত অপরাধ। একারণে ওই প্যাথলজি সেন্টারকে সামুয়কভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। চিকিৎসক নিয়োগের পর খুলতে পারবে। এছাড়া, টেস্টের ফি বেশী নেওয়ার দায়ে ওই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এরপর, অভিযানে চাই মানিকগঞ্জ বাসস্ট্যান্ড সংলপ্ন দোয়েল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে। সেখানে ডায়াগনস্টিক সেন্টারে টেস্টের পরীক্ষা এবং রিপোর্ট দিচ্ছেলেন এক টেকনোলজিস্টের সহকারী। সেখানে এই কাজ করার কথা একজন রেডিওলজিস্টের। একারণে প্রতিষ্ঠানটির এক্সরে বিভাগ বন্ধ করা হয়েছে এবং পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ওই প্রতিষ্ঠানের ক্লিনিকের রোগীদের নিকট থেকে ওষুধের দাম নির্ধারিত মূল্যের বেশী রাখার দায়ে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

Facebook Comments Box

Posted ৮:৪৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com