রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ফুলবাড়ীতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আর্থিক সহয়াতা ও ত্রান বিবরণ

মেহেদী হাসান ফুলবাড়ি দিনাজপুর প্রতিনিধি   |   সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট  

ফুলবাড়ীতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আর্থিক সহয়াতা ও ত্রান বিবরণ

দিনাজপুরের ফুলবাড়ীতে কয়েকদিনের ভারী বর্ষণ আর উজানের ঢলে উপজেলার বেশকিছু নিম্নাঞ্চল প্লাবিত হয়ে বাড়ীঘর,রাস্থাঘাট সহ ফসলি জমি ডুবে গেছে, অসহায় হয়ে ওইসব পরিবারের লোক জন আশ্রয় নিয়েছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে।ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের আদর্শ কলেজপাড়া গ্রামের প্রায় ১২০ টি পরিবার আশ্রয় নিয়েছে আদর্শ কলেজ পাড়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয় ও আদর্শ কলেজে। অপরদিকে আশ্রয়ন কেন্দ্রেও পানি প্রবেশ করায় দিশেহারা হয়ে পড়েছে তারা।

উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের বালুপাড়া আবাসন, লালপুর, অম্রবাড়ীসহ বিভিন্ন জায়গায় ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক পরিবার, একইভাবে এলুয়াড়ী, শিবনগর ইউনিয়নেও বেশ কিছু পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান এর নিদের্শনায় ক্ষতিগ্রস্ত ওসব পরিবারের খোঁজ খবর নিয়ে পানিবন্দি এলাকা ও আশ্রয় কেন্দ্র পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে পৃথক পৃথক ভাবে রান্না করা খাবার, শুকনা খাবার ও নগদ আর্থিক সহায়তা প্রদান করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিলটন ও উপজেলা আওয়ামীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল।
অপরদিকে উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নে বালুপাড়া আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করে ১৬০টি পরিবারকে ৫ কেজি করে চাল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. কামাহ তমাল, খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. এনামুল হক, উপজেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা (পিআইও) মো. শাফিউল ইসলাম,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজার রহমান প্রমুখ।
অপরদিকে স্থানীয় সাংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমানের নির্দেশনায় উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল পানিবন্দি এলাকায় গিয়ে তাদের খোঁজ খবর নেয়াসহ খাবার বিতরণ করছেন।
উপজেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা (পিআইও) মো. শাফিউল ইসলাম জানান, সরকারিভাবে প্রাথমিক অবস্থায় পানিবন্দি পারিবারের সংখ্যা ৪২০টি বলে জানা গেছে। ইতোমধ্যে ওই পরিবারগুলোর মাঝে ২ হাজার ১০০ কেজি চাল বিতরণ করা হয়েছে। এখনও ৯০০ কেজি চাল মজুদ রয়েছে। আমরা ১০ টন চাল, ৫০০ প্যাকেট শুকনা খাবার ও ১০০ বান্ডিল ঢেউ টিনের চাহিদা প্রেরণ করেছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. কামাহ তমাল জানান, ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে আমরা আপাতত পানিবন্দি মানুষকে সরকারি ভাবে ৫ কেজি করে চাল প্রদান করছি। আরও চাল, শুকনা খাবার, ঢেউ টিনের চাহিদা প্রদান করা হয়েছে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিলটন জানান,মাননীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি)’র নির্দেশনায় বন্যায় পানিবন্দি পরিবার গুলোর খোঁজ খবর নিয়ে তাদের শুকনো খাবার, রান্না করা খাবার ,ঘরবাড়ী ক্ষতিগ্রস্ত পরিবারদের আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।


Facebook Comments Box

Posted ৮:৩০ অপরাহ্ণ | সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯  
এম আজাদ হোসেন প্রকাশক
মো: শরিফুল ইসলাম নির্বাহী প্রধান
মোঃ ইনামুল হাসান প্রধান উপদেষ্টা
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ আঞ্চলিক কার্যালয়, পুখরিয়া, ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮-০১৭২১৬০৮০০২/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com