বুধবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ফুলবাড়ীতে পানিবন্দি আশ্রয়নের ১৬০ পরিবারের মাঝে চাল বিতরণ

মেহেদী হাসান ফুলবাড়ি দিনাজপুর প্রতিনিধি   |   সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট  

ফুলবাড়ীতে পানিবন্দি আশ্রয়নের ১৬০ পরিবারের মাঝে চাল বিতরণ

 

দিনাজপুরের ফুলবাড়ীতে গত ৫ দিনের টানা বৃষ্টি ও উজানের ঢলে উপজেলার প্রায় সাড়ে ৪শ’ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। এর মধ্যে খয়েরবাড়ী বালুপাড়া আশ্রন কেন্দ্রের ১৬০টি পরিবার রয়েছে।


অতিবৃষ্টির কারণে এসব পানিবন্দি মানুষের দুর্দশার কথা চিন্তা করে ইতোমধ্যেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. কামাহ তমালসহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ শুকানা খাবার ও চাল বিতরণ করছেন।
এরই অংশ হিসেবে গতকাল সোমবার উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নে বালুপাড়া আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করে ১৬০টি পরিবারকে ৫ কেজি করে চাল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. কামাহ তমাল, খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. এনামুল হক, উপজেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা (পিআইও) মো. শাফিউল ইসলাম,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজার রহমান, থানা পরিদর্শক (ওসি তদন্ত) শফিকুল ইসলাম প্রমুখ।
অপরদিকে স্থানীয় সাংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমানের নির্দেশনায় উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল পানিবন্দি এলাকায় গিয়ে তাদের খোঁজ খবর নেয়াসহ খাবার বিতরণ করছেন।
উপজেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা (পিআইও) মো. শাফিউল ইসলাম জানান, সরকারিভাবে প্রাথমিক অবস্থায় পানিবন্দি পারিবারের সংখ্যা ৪২০টি বলে জানা গেছে। ইতোমধ্যে ওই পরিবারগুলোর মাঝে ২ হাজার ১০০ কেজি চাল বিতরণ করা হয়েছে। এখনও ৯০০ কেজি চাল মজুদ রয়েছে। আমরা ১০ টন চাল, ৫০০ প্যাকেট শুকনা খাবার ও ১০০ বান্ডিল ঢেউ টিনের চাহিদা প্রেরণ করেছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. কামাহ তমাল জানান, ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে আমরা আপাতত পানিবন্দি মানুষকে সরকারি ভাবে ৫ কেজি করে চাল প্রদান করছি। আরও চাল, শুকনা খাবার, ঢেউ টিনের চাহিদা প্রদান করা হয়েছে।
উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন জানান, জলমগ্ন এলাকাসহ আশ্রয় কেন্দ্রগুলো পরিদর্শন করে পানিবন্দি পরিবারগুলোর খোঁজ খবর নেয়া হচ্ছে এবং তাদেরকে শুকনো খাবার ব্যবস্থা করে দেয়া হয়েছে।

Facebook Comments Box

Posted ৮:৩২ অপরাহ্ণ | সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com