রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পুলিশ সদস্য পারভেজের হত্যাকারীদের শাস্তির দাবিতে সোচ্চার মানিকগঞ্জবাসী

আব্দুর রাজ্জাক মানিকগঞ্জ প্রতিনিধি   |   সোমবার, ৩০ অক্টোবর ২০২৩ | প্রিন্ট  

পুলিশ সদস্য পারভেজের হত্যাকারীদের শাস্তির দাবিতে সোচ্চার মানিকগঞ্জবাসী

ঢাকায় মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের মধ্যে রাজধানীর ফকিরাপুলে হামলার শিকার হয়ে পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ এর খুনিদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

আজ সোমবার ও গতকাল রোববার মানিকগঞ্জের  জেলা, উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, মুক্তিযোদ্ধা সেকান্দার আলী মোল্লার বড় ছেলে নিহত পুলিশ সদস্য পারভেজের
বাড়ি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চরকাটারী ইউনিয়নের বোটঘর গ্রামে।
২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশে সংঘর্ষে পিটিয়ে হত্যা করা হয় পারভেজকে।
২৯ শে অক্টোবর বিকেলে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা সদরের প্রমোদা সুন্দরী উচ্চ বিদ্যালয় মাঠে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার প্রদান করা হয়। এসময়
সেখানে বিভিন্ন শ্রেনী পেশা ও সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন করেন। সন্ধ্যার পর নামাজে জানাজা শেষ তার মরদেহ পর কেন্দ্রীয় কবরস্থানে সম্মানিত করা হয়।
এময় উপস্থিত ছিলেন মানিকগঞ্জ-১ আসনের এমপি নাঈমুর রহমান দূর্জয়, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম মহিউদ্দিন, জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, জেলা প্রশাসক রেহেনা আক্তার, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, দৌলতপুর উপজেলা পরিষদ
চেয়ারম্যান নূরুল ইসলাম রাজা, শিবালয় উপজেলা চেয়ারম্যান রেজাউর রহমান খান, দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিকুর রহমান চৌধুরী, শিবালয় সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার মারুফা নাজনীন, দৌলতপুর থানার ওসি শফিকুল ইসলাম, ঘিওর থানার ওসি আমিনুর রহমান, কয়েকজন ইউপি চেয়ারম্যান জনপ্রতিনিধি সহ বিভিন্ন সংগঠনের কয়েক হাজার মানুষ।
এসময় পারভেজের খুনিদের দৃষ্টান্ত শাস্তি দাবী করেন তাঁরা।
সোমবার সন্ধ্যায় দৌলতপুরে নিহত আমিরুল ইসলাম পারভেজ এর পরিবারের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন মানিকগঞ্জ -২ আসনের এমপি মমতাজ বেগম। এ সময় তিনি পারভেজের একমাত্র কন্যা তানহাকে লেখাপড়াসহ তার পরিবারের সদস্যর সকলকেই সকল কাজে সহযোগিতার আশ্বাস দেন। এছাড়া পরিবারকে নগদ আর্থিক সহায়তা প্রদান করেন।
দৌলতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম রাজা বলেন, রাষ্ট্রের দায়িত্ব পালনকালে বিএনপির কর্মীদের হামলায় একমাত্র উপার্জনকারী নিহত হওয়ায় তার পরিবারের প্রতি প্রধানমন্ত্রীর দৃষ্টি  কামনা করেছি। সেই সাথে  বিএনপি -জামায়াতের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি  দাবি করছি।
পারভেজের মা রহিমা খাতুন বলেন, আমি কিছু বুঝি না, আমার বুকের ধনরে যারা মারছে। ওগো শাস্তি চাই।
পারভেজের একটি কন্যা সন্তান জন্ম হয়। নাম রাখা হয় তানহা ইসলাম। বর্তমানে তার বয়স ছয় বছর। অস্ফুট স্বরে বলল আমার বাবারে মেরে ফেললো কেন?
পারভেজের বড় বোন শেফালি বলেন, আমার বাবা বীর মুক্তিযোদ্ধা। আমার ভাই দেশের দায়িত্ব পালন করতে গিয়ে শহীদ হয়েছেন। আমার ভাইয়ের খুনিদের ফাঁসি চাই।
চরকাটারী ইউনিয়নের চেয়ারম্যান মো. আইয়ুব আলী বলেন,  ভিডিওতে দেখলাম পারভেজকে যেভাবে নির্মমভাবে হত্যা করা হয়েছে, এটা মেনে নেয়া যায়না ঘাতকদের সর্বোচ্চ শাস্তি কামনা করছি।
দৌলতপুর প্রেসক্লাবের সভাপতি সভাপতি শাহ আলম বলেন, পারভেজের মৃত্যুতে পুরো পরিবার এখন অসহায়। এমন মৃত্যু কাম্য নয়। সঠিক তদন্ত ও দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
স্থানীয় এমপি নাঈমুর রহমান দূর্জয় বলেন, আন্দোলনের নামে মানুষকে পিটিয়ে মারতে হবে, এ কেমন আন্দোলন? ধিক্কার জানাই এই জঘণ্য ঘটনার। এই হত্যার সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। নিহতের পরিবারকে যথাসাধ্য সহায়তা করা হবে।
জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেন, বিএনপি, জামায়াত মানেই সন্ত্রাসের দল। তারা হত্যার রাজনীতি করে। এমন জঘন্য হত্যাকাণ্ডের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাই। দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।
মানিকগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান বলেন, পুলিশ সদস্য শহীদ পারভেজের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। পারভেজের হত্যার বিচারের নিশ্চয়তা দিয়ে তিনি বলেন, দেশে এখন আর কেউ বিচারের ঊর্ধ্বে নয়। এই জঘন্য ন্যাক্কারজনক ঘটনার বিচার হবেই। পারভেজের ওপর হামলাকারীদের মধ্যে দুজনকে গাইবান্ধা ও ঢাকার ডেমড়া থেকে গ্রেপ্তার করা হয়েছে।
মানিকগঞ্জ জেলা প্রশাসক রেহেনা আক্তার বলেন, পারভেজের বাবা একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি দেশের জন্য জীবনবাজি রেখে যুদ্ধ করেছেন। তার ছেলে রাষ্ট্রীয় দায়িত্ব পালনে শহীদ হয়েছেন। আমরা সবসময় তার পরিবারের পাশে  থাকবো।
Facebook Comments Box


Posted ৯:২৬ অপরাহ্ণ | সোমবার, ৩০ অক্টোবর ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯  
এম আজাদ হোসেন প্রকাশক
মো: শরিফুল ইসলাম নির্বাহী প্রধান
মোঃ ইনামুল হাসান প্রধান উপদেষ্টা
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ আঞ্চলিক কার্যালয়, পুখরিয়া, ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮-০১৭২১৬০৮০০২/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com