বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পাটুরিয়ায় গাড়ির অপেক্ষায় ফেরি, ফাঁকা মহাসড়ক

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৩ মে ২০২১ | প্রিন্ট  

পাটুরিয়ায় গাড়ির অপেক্ষায় ফেরি, ফাঁকা মহাসড়ক

কয়েকদিনের চাপের পর যাত্রী ও যানবাহন শূণ্য প্রায় পাটুরিয়া ফেরিঘাট এলাকা। নেই ঘরমুখো ব্যস্ততা। কমেছে ব্যক্তিগত ছোট গাড়ির চাপও। যে কারণে যাত্রী ও ব্যক্তিগত ছোট গাড়ির সঙ্গে নৌরুট পারাপার হচ্ছে সাধারণ পণ্যবাহী ট্রাক।

গাড়ির অপেক্ষায় ফেরিগুলোকে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে পন্টুনে। ঢাকা আরিচা মহাসড়কের নেই যানবাহনের অতিরিক্ত চাপ। খুব অনায়াসে বাড়ি যাচ্ছে ঘরমুখো যাত্রীরা। মহাসড়কের মানিকগঞ্জ জেলার প্রায় ৩৫ কিলোমিটার অংশে নেই কোন যানজট বা ভোগান্তি। সবশেষ পাওয়া খবর অনুযায়ী পাটুরিয়া গাড়ির অপেক্ষায় ফেরি আর ফাঁকা ঢাকা আরিচা মহাসড়ক।


বৃহস্পতিবার দুপুরে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট ও ঢাকা আরিচা মহাসড়কের দায়িত্বরত কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেন। মহাসড়কের নয়াডিঙ্গী এলাকায় আলাপ হলে ঘাটমুখী যাত্রীবাহী বাসের চালক মোশাররফ হোসেন বলেন, সকাল থেকে ঘাটমুখী যাত্রীর তেমন কোন চাপ নেই। নির্ধারিত ভাড়ার চেয়ে অল্প কিছু বেশি ভাড়ায় যাত্রী নেওয়া হচ্ছে। তবে বাস ভর্তি করার জন্য নবীনগরে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। মহাসড়ক এলাকায়ও কোন যানজট নেই। সবশেষ কোন ভোগান্তি ছাড়াই গাড়ি চালানো যাচ্ছে বলে জানান তিনি।

এসব বিষয়ে জানতে চাইলে ফেরিঘাটের দায়িত্বরত ডিজিএম জিল্লুর রহমান বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে মোট ১৬টি ফেরি রয়েছে। যানবাহন ও যাত্রীর চাপ না থাকায় বেশ কিছু ফেরি অলস বসে আছে।

একই অবস্থা আরিচা-কাজিরহাট নৌরুটের। সেখানে ছোট বড় মিলে চলছে চারটি ফেরি। গেলো কয়েকদনি যাত্রী ও যানবাহনের চাপ থাকলেও এখন ফেরিঘাট এলাকা ফাঁকা। বেশ আয়েসের সঙ্গেই বাড়ি যাচ্ছে শেষ মুহুর্তে ঘাট এলাকায় আগত যাত্রীরা।

এদিকে ঢাকা আরিচা মহাসড়কের বিষয়ে জানতে চাইলে গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, বৃহস্পতিবার ভোর থেকে মহাসড়কে যানবাহনের চাপ কমে এসেছে। যাত্রীবাহী বাসের চেয়ে ব্যক্তিগত ছোট গাড়ির চাপ একটু বেশি রয়েছে। তবে তা একেবারেই নিয়ন্ত্রণের মধ্যে। মহাসড়ক এলাকায় হাইওয়ে পুলিশের পাশাপাশি বিজিবি সদস্যরা কাজ করছে বলে জানান তিনি।

 

 

 

 

Facebook Comments Box

Posted ৩:৫৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ মে ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com