বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পদ্মায় ৪৭টি গরুসহ ট্রলারডুবি

আব্দুর রাজ্জাক, (মানিকগঞ্জ )   |   শনিবার, ২৪ জুন ২০২৩ | প্রিন্ট  

পদ্মায় ৪৭টি গরুসহ ট্রলারডুবি

মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মা নদীতে ৪৭টি গরু নিয়ে একটি ট্রলার ডুবে গেছে। এর মধ্যে সাঁতরে পার হওয়া ১৯টি গরু উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান। তবে কোনো মানুষ নিখোঁজ হয়নি।

আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের শুদ্রকান্দি এলাকায় ট্রলারডুবির ঘটনাটি ঘটে। গরু উদ্ধারের বিষয়টি জানিয়েছেন উপজেলার কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুপক গাজী।


 

ট্রলারের মালিক মো: ফারুক  বলেন, ‘নৌকায় ৪৭টি গরু ছিল। নৌকার সামনের দিক থেকে সরাসরি ডুবে গেছে, কাত হয়নি। ট্রলারের নিচে ফেটে গিয়ে থাকতে পারে। কীভাবে যে কী হয়ে গেল!’

এদিকে ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছেন হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহরিয়ার রহমান ও হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার আদিত্য। খামারি ও ব্যবসায়ীরা এ সময় তীরে বসে আহাজারি করছিলেন। জমানো সঞ্চয় ও ঋণ করে বিক্রির উদ্দেশ্যে গরু পালন করেছিলেন তাঁরা। এখন সেগুলো হারিয়ে নিঃস্ব হয়ে গেলেন।

খামারি লাল মিয়া বলেন, ‘আমার দুইটা গরু ছিল, একটাও উদ্ধার করতে পারিনি।আমি পথের ফকির হয়ে গেলাম।’ আবদুল্লাহ  জানান, তিনি চারটি গরু নিয়ে নারায়ণগঞ্জ যাচ্ছিলেন। একটি গরুর বাঁধন কেটে দিতে পারায় সেটিকে উদ্ধার করা গেছে। বাকি তিনটি উদ্ধার হয়নি।

 

অন্য খামারিদের মধ্যে বজলু নামের একজনের তিনটি গরুর মধ্যে একটি উদ্ধার করতে পেরেছেন, জমির উদ্দীন তাঁর আটটি গরুর একটিও উদ্ধার করতে পারেননি, উজ্জ্বল মুনসীর দুটি গরুর একটি উদ্ধার হয়েছে, খালেক ব্যাপারীর ৯টি গরুর মধ্যে দুটি উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন তাঁরা। তবে বাহাদুরপুর এলাকায় একটি গরু উদ্ধার হলেও স্থানীয়রা সেটি ফেরত দেয়নি বলে অভিযোগ খামারিদের।

 

ইউএনও শাহরিয়ার রহমান বলেন, ‘১৯টি গরু উদ্ধার হয়েছে বলে জানতে পেরেছি।

সিরাজগঞ্জের চৌহলি থেকে ট্রলারে করে নারায়ণগঞ্জের মোগড়াপাড়া হাটে যাচ্ছিলেন গরু খামারি ও ব্যবসায়ীরা। হরিরামপুরের কাঞ্চনপুর ইউনিয়নের শুদ্রাকান্দি এলাকায় পদ্মায় এ ঘটনা ঘটেছে।

Facebook Comments Box

Posted ৪:০৮ অপরাহ্ণ | শনিবার, ২৪ জুন ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com