সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নরসিংদীতে পণের টাকা আর স্বর্ণের জন্য বিয়ের দেড় মাসের মধ্যে নববধূ কে হত্যা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৬ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

নরসিংদীতে পণের টাকা আর স্বর্ণের জন্য বিয়ের দেড় মাসের মধ্যে নববধূ কে হত্যা

দেড়মাস আগে পারিবারিকভাবে বিয়ে হয়েছিল শিল্পী রানী দাসের(১৯)। চলতি বছরের ২১ ফেব্রুয়ারিতে বি-বাড়ীয়া জেলার নবীনগর উপজেলার প্রদীপ চন্দ্র দাসের মেয়ে শিল্পী রানী দাসের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় নরসিংদীর পলাশ উপজেলার জিনারদী ইউনিয়নের জিনারদী গ্রামের বিমল দাসের ছেলে শ্যামল দাসের।

 


 

বিয়ের সময় ছেলের পরিবারকে এক লাখ ১০ হাজার টাকা পন ও এক ভরি স্বর্ণালংকার দেয়ার কথা ছিল মেয়ের পরিবারের। কিন্তু মেয়ের পরিবার বিয়ের আগের দিন ছেলে পক্ষকে এক লাখ টাকা ও আধাভরি স্বর্ণালংকার দিতে সক্ষম হলেও বাকি আধাভরি স্বর্ণ ও ১০ হাজার টাকা দিতে অক্ষম হয় তারা।

 

ফলে বিয়ের সাপ্তাহখানেক পর থেকেই নববধূ শিল্পী রানীর ওপর শুরু হয় অমানবিক নির্যাতন। স্বামীর পরিবার থেকে প্রতিনিয়ত এমন অমানবিক নির্যাতন সহ্য করতে না পেরে নববধূ শিল্পী রানী তার পরিবারকে একাধিকবার ফোন করে জানিয়েছে যেনো খুব দ্রুত বর পক্ষকে তাদের দাবিকৃত পণের বাকি টাকা ও স্বর্ণালংকার যেন দিয়ে দেয়া হয়।

 

কিন্তু মেয়ের পরিবার কিছুতেই পণের বাকী টাকা ও স্বর্ণালংকার দিতে পারছিল না। তাই তারা বিনয়ের সঙ্গে ছেলে পরিবারের কাছে ক্ষমা চেয়ে ৬ মাসের সময় চেয়েছিল পণের টাকা ও স্বর্ণ পরিশোধ করার জন্য। কিন্তু পাষণ্ড স্বামী শ্যামল ও তার পরিবারের সদস্যরা পণের টাকা ও স্বর্ণালংকার না পেয়ে অমানবিক নির্যাতন করে শ্বাসরোধে হত্যা করে নববধূ শিল্পী রানী দাসকে। এভাবেই অমানবিক ঘটনাটির বর্ণনা দিচ্ছিল নববধূ শিল্পী রানীর বড় ভাই শুভ চন্দ্র দাস।

 

সোমবার বিকালে পলাশ থানা পুলিশ নববধূ শিল্পী রানীর নিথর দেহটি স্বামীর বাড়ি থেকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে। এই ঘটনায় সোমবার রাতে নববধূর ভাই শুভ চন্দ্র দাস বাদী হয়ে স্বামী শ্যামল ও শশুর বিমলকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে। মামলার পর থানা পুলিশ অভিযান চালিয়ে মঙ্গলবার সকালে অভিযুক্ত শ্যামল ও বিমলকে গ্রেপ্তার করে।

 

এ ব্যাপারে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দীন জানান, নিহত শিল্পী রানীর শরীরে বিভিন্ন আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা রুজু হয়েছে। মামলার পর অভিযান চালিয়ে অভিযুক্ত স্বামী শ্যামল ও শশুর বিমলকে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। তবে নিহতের ময়না তদন্তের রিপোর্ট পেলে ঘটনার মূল রহস্য  জানা যাবে।

Facebook Comments Box

Posted ৬:১২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ এপ্রিল ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com