শুক্রবার ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

দৌলতপুরে জমির খাজনা আদায় সহজীকরনের লক্ষ্যে অনলাইন কর্মসূচীর উদ্ভোধন

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ১৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট  

দৌলতপুরে জমির খাজনা আদায় সহজীকরনের লক্ষ্যে অনলাইন কর্মসূচীর উদ্ভোধন

দৌলতপুর (মানিকগঞ্জ) প্রতিনিধিঃ

মানিকগঞ্জের দৌলতপুরে জমির খাজনা আদায় সহজীকরনের লক্ষ্যে অনলাইন ভূমি উন্নয়ন কর আদায় সংক্রান্ত বিশেষ কর্মসূচীর উদ্ভোধন করা হয়েছে।


বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা ভূমি অফিসের আয়োজনে কর্মসূচীর উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদা সুলতানা। আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি অর্ণব মালাকার। এ সময় আগত নাগরিকদের কাছ থেকে ভূমি উন্নয়ন কর বিকাশ,নগদসহ অন্যান্য অনলাইন মাধ্যমে টাকা গ্রহন করা হয় এবং QR কোডযুক্ত ইলেকট্রনিক খাজনার রশিদ সরবরাহ করা হয়।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি অর্ণব মালাকার বলেন,নাগরিকদের এন,আই,ডি এবং মোবাইল নং ভেরিফিকেশন এর মাধ্যমে হোল্ডিং এন্ট্রি সম্পন্ন না হওয়াতে অনলাইনে  জমির খাজনা আদায় কার্যক্রম শতভাগ সুষ্ঠুভাবে করা সম্পন্ন করা যাচ্ছে না। এ কারনে

ভোগান্তিহীনভাবে সম্পূর্ণ অনলাইনে ভূমির খাজনা গ্রহণের নিমিত্ত আজ (বৃহস্পতিবার) চকমিরপুর ইউনিয়ন ভূমি অফিসে বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ সময় মূল জোত/রেকর্ডের মালিকগণ এবং খারিজ খতিয়ানের মাধ্যমে ভূমির মালিকগণ এন,আই,ডি ও মোবাইল নং ভেরিফিকেশনের মাধ্যমে সম্পূর্ণ অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান করতে পারবেন। এন,আই,ডি এবং মোবাইল নং একবার ভেরিফাই করা হয়ে গেলে পরবর্তীতে জমির মালিকগণ কোন ভোগান্তি ছাড়া অনলাইনে নিজে নিজে খাজনা পরিশোধ করতে পারবেন৷ এ কর্মসূচী আগামী ২০ ও ২১ নভেম্বর চলবে।

Facebook Comments Box

Posted ৮:৪৯ অপরাহ্ণ | শুক্রবার, ১৮ নভেম্বর ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এম আজাদ হোসেন প্রকাশক
মো: ইনামুল হাসান নির্বাহী প্রধান
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০

হেল্প লাইনঃ +৮৮-০১৯৭২-৪৭০৭৮১

E-mail: infodesh24@gmail.com