বুধবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দৌলতপুরে কৃষকের ধান কেটে দিলো কৃষকলীগ

দৌলতপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি   |   শুক্রবার, ৩০ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

দৌলতপুরে কৃষকের ধান কেটে দিলো কৃষকলীগ

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী দৌলতপুর উপজেলার কলিয়া ইউনিয়ন এর উলাইল গ্রামের কৃষক রেজ্জাক বেপারীর দুই বিঘা জমির ধান কেটে দিল কলিয়া ইউনিয়ন কৃষকলীগ।  লকডাউনে শ্রমিক সংকট ও অর্থ সংকটের কারণে দুই  বিঘা জমির পাকা ধান কাটতে পারছিলেন না উলাইল গ্রামের কৃষক রেজ্জাক বেপারী।

আজ শুক্রবার জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের কৃষকলীগের  ৩২ জন নেতাকর্মীদের নিয়ে কলিয়া ইউনিয়ন কৃষক লীগের সভাপতি  আব্দুস সামাদ  সকাল থেকে কৃষক রেজ্জাক বেপারীর  দুই  বিঘা জমির ধান কেটে  দেন।


কৃষকলীগের  নেতাকর্মীরা পাকা ধান কেটে দেয়ায় কৃষক রেজ্জাক বেপারী অনেকটাই আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, লকডাউনের মধ্যেই ধান কাটার উপযুক্ত হয়। লকডাউনে শ্রমিক সংকটের কারণে পাকাধান কাটতে পারছিলাম না। এছাড়াও এলাকায় যে শ্রমিক পাওয়া যায় তাদের মজুরি অনেক বেশি। আমার এমন পরিস্থিতিতে কৃষক লীগ ধান কেটে দেওয়ায় আমি খুব খুশি। আমি দোয়া করি আল্লাহ তাদের ভাল করুক।

 

কলিয়া ইউনিয়ন কৃষকলীগ সভাপতি আব্দুস সামাদ  বলেন, ধান কাটার প্রতি মৌসুমেই অন্য জেলা যেমন রাজশাহী, নাটোর, রাজবাড়ি ও গাইবান্ধা জেলাসহ বিভিন্ন এলাকা থেকে শ্রমিকরা দৌলতপুরে ধান কাটতে আসেন। কিন্তু আমাদের এলাকার ধান একটু পরে পাকার কারনে এবং লকডাউনে জন্য অন্য এলাকার শ্রমিক এখানে আসতে পারেনি। কৃষক রেজ্জাক বেপারী দুই বিঘা জমির পাকা ধান নিয়ে কাটতে না পেরে বিপাকে পড়েন। গত তিন চার দিন আগে আমার  সাথে বিষয়টি আলাপ করেন কৃষক রেজ্জাক বেপারী। আমি তখনি তাকে ধান কেটে দেব বলে আস্বস্ত করি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা কৃষক লীগের আহবায়ক মোঃ সমাপ্ত হোসেন, সদস্য সচিব বুলবুল আহমেদ,কলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন,  দৌলতপুর উপজেলা কৃষকলীগ সভাপতি মোঃ সোহেল রানা, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিন্টু মোল্লা , কলিয়া ইউনিয়ন কৃষকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মনির হোসেন ফারুক, সাংগঠনিক সম্পাদক রবিউল মেম্বারসহ ইউনিয়ন কৃষকলীগের নেতৃবৃন্দ।

Facebook Comments Box

Posted ৬:০০ অপরাহ্ণ | শুক্রবার, ৩০ এপ্রিল ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com