শুক্রবার ১লা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দেশে গত ২৪ঘন্টায় করোনায় ১৯৮ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১ | প্রিন্ট  

দেশে গত ২৪ঘন্টায় করোনায় ১৯৮ জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ১৯৮ জনের মৃত্যু হয়েছে। এদিন ৭ হাজার ৫৩৫ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে। দেশে কভিড-১৯ পরিস্থিতি নিয়ে আজ মঙ্গলবার (১৭ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

 


স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, আজ সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে ৭১৯টি পরীক্ষাগারে ৩৯ হাজার ২৭৮টি নমুনা পরীক্ষা হয়। এ পর্যন্ত দেশে মোট করোনায় আক্রান্ত হয়েছে ১৪ লাখ ৩৩ হাজার ৩৯৬ জন আর মৃত্যু হয়েছে ২৪ হাজার ৫৪৭ জনের।

 

সর্বশেষ ১২ হাজার ৯৫০ জনের সুস্থতায় এ পর্যন্ত মোট সুস্থ হওয়া কভিড-১৯ রোগীর সংখ্যা ১৩ লাখ ১৪ হাজার ৯১৬ জন। সর্বশেষ নমুনা পরীক্ষার সংখ্যা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ১৮ শতাংশ। মোট শনাক্তের হার ১৬ দশমিক ৯০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭৩ ও মৃত্যুহার ১ দশমিক ৭১ শতাংশ।

 

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের বিস্তারে গত জুন থেকে রোগীর সংখ্যা হুহু করে বেড়ে ১৪ লাখ পেরিয়ে যায় ১৩ আগস্ট। তার আগে ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।

 

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১১৬ জন পুরুষ এবং ৮২ জন নারী। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৬ হাজার ১৪৯ জন এবং নারী ৮ হাজার ৩৯৮ জন। গত ২৪ ঘণ্টায় মৃতদের ১৫১ জন সরকারী হাসপাতালে, ৪১ জন বেসরকারী হাসপাতালে এবং ৩ জন বাসায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন । তিনজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় ।

 

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের ৭২ জন। এছাড়া চট্টগ্রামে ৫২, রাজশাহীতে ৯, খুলনায় ২৬, বরিশালে ৭, সিলেটে ১৮, রংপুরে ৬ এবং ময়মনসিংহে ৮ জন মারা গেছেন।

 

বয়সভিত্তিক বিশ্লেষণে, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের ২, ৮১ থেকে ৯০ বছরের ১২, ৭১ থেকে ৮০ বছরের ৩৪, ৬১ থেকে ৭০ বছরের ৬৯, ৫১ থেকে ৬০ বছরের ৪১, ৪১ থেকে ৫০ বছরের ১৯, ৩১ থেকে ৪০ বছরের ১১, ২১ থেকে ৩০ বছরের ৯ এবং ১১ থেকে ২০ বছরের ১ জন মারা গেছেন।

Facebook Comments Box

Posted ৬:২৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
এম আজাদ হোসেন প্রকাশক
মো: শরিফুল ইসলাম নির্বাহী প্রধান
মোঃ ইনামুল হাসান প্রধান উপদেষ্টা
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ আঞ্চলিক কার্যালয়, পুখরিয়া, ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮-০১৭২১৬০৮০০২/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com