শুক্রবার ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ঠাকুরগাঁও পীরগঞ্জ থানা হাজতে পাঠাগার ও প্রাথমিক চিকিৎসা বক্সের উদ্বোধন

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি ২০২২ | প্রিন্ট  

ঠাকুরগাঁও পীরগঞ্জ থানা হাজতে পাঠাগার ও প্রাথমিক চিকিৎসা বক্সের উদ্বোধন

সাইমন হোসেন, ঠাকুরগাঁও প্রতিনিধি :

“শাস্তি নয় সংশোধন বসে বসে জ্ঞানোর্জন” ও “প্রাথমিক চিকিৎসা আমি আছি পাশে ব্যবহার করুণ আমায় ভালোবেসে” এই প্রতিপাদ্য কে সামনে রেখে এই প্রথম ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানা হাজতে একটি পাঠাগার ও প্রাথমিক চিকিৎসা বক্সের উদ্বোধন করা হয়েছে।


 

অপরাধমূলক কাজে লিপ্ত হওয়ার পর যাদের থানায় আটক বা গ্রেফতার করে আনা হয় তাদের জন্যই জেলার পীরগঞ্জ থানা পুলিশের উদ্যোগে পাঠাগারটি চালু করা হয়।

 

১২ জানুয়ারি (বুধবার) দুপুরে আনুষ্ঠানিকভাবে পাঠাগার ও প্রাথমিক চিকিৎসা বক্সের  উদ্বোধন করেছেন ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

 

তিনি বলেন, পীরগঞ্জ থানা হাজতের দেওয়ালের সঙ্গে সাঁটানো হয়েছে পাঠাগার ও প্রাথমিক চিকিৎসা বক্স নিরাপত্তার মধ্যদিয়ে যেকোনো আটক ব্যক্তি সেখানে পছন্দমত বই পড়তে পারবে ও প্রাথমিক চিকিৎসা গ্রহণ করতে পারবে।

 

পীরগঞ্জ সার্কেল এএসপি আহসান হাবিব বলেন, অপরাধী হয়ে আমরা কেউই জন্মাই না। পরিবেশ-পরিস্থিতির কারণে আমরা অনেক সময় ভুল করে আইনবিরোধী কাজ করে বসি। হয়ে যাই মামলার আসামি আবার কখনো সঠিক পথ-প্রদর্শনের অভাবে অনেকে ভুল পথে পা বাড়াই। অপরাধ করার পর এমন অনেকে আছেন, যাদের আফসোসের সীমা থাকে না। তাই ক্ষণিক ভুল বা অভ্যাসগত ভাবে অপরাধ করে দৈনিক অনেক মানুষ থানায় আটক থাকেন। তাদের মধ্যে সব বয়সের ও শ্রেণি-পেশার মানুষই থাকেন।

 

তিনি আরও বলেন, এসব মানুষ যাতে থানা হাজতে আটক থাকাকালে নিজেদের অপরাধী না ভেবে বরং নিজেদের শুধরে নেয়ার নতুন প্রতিজ্ঞা নিয়ে যেতে পারেন সে লক্ষ্যে পীরগঞ্জ থানায় ‘থানা হাজত পাঠাগার’ ও প্রাথমিক চিকিৎসা বক্স” প্রতিষ্ঠা করা হয়েছে।

 

এএসপি বলেন, বর্তমানে প্রায় ১০০ বই নিয়ে এই পাঠাগারটি যাত্রা শুরু করেছে। ধীরে ধীরে বইয়ের সংখ্যা আরও বাড়ানো হবে।

Facebook Comments Box

Posted ৮:৫৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি ২০২২

Desh24.news |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এম আজাদ হোসেন প্রকাশক
মো: ইনামুল হাসান নির্বাহী প্রধান
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০

হেল্প লাইনঃ +৮৮-০১৯৭২-৪৭০৭৮১

E-mail: infodesh24@gmail.com