সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের খেলার সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক:   |   মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১ | প্রিন্ট  

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের খেলার সূচি প্রকাশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। দীর্ঘ পাঁচ বছর পর মাঠে গড়াতে যাওয়া বৈশ্বিক এ টুর্নামেন্টটির সপ্তম আসর শুরু হবে আগামী ১৭ অক্টোবর এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হতে ১৪ নভেম্বর। আর বাংলাদেশের বিশ্বকাপ মিশন উদ্বোধনী দিনেই শুরু হবে।

প্রথম রাউন্ডে ম্যাচে ১৭ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। এরপর ১৯ অক্টোবর স্বাগতিক ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে লড়বে টাইগাররা। তিনটি ম্যাচই ওমানে অনুষ্ঠিত হবে।


প্রথম রাউন্ডে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডসহ মোট ৮টি দল দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানারআপ দল চূড়ান্ত পর্ব বা সুপার টুয়েলভ আগেই নিশ্চিত করে রাখা দলগুলোর সঙ্গে যোগ দেবে।

বিশ্বকাপের চার ভেন্যু হচ্ছে আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম, আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়াম, শারজাহ স্টেডিয়াম, ওমান ক্রিকেট একাডেমি গ্রাউন্ড। এর মধ্যে ওমানে শুধু প্রথম রাউন্ডের একটি গ্রুপের ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম রাউন্ডের আরেক গ্রুপের ম্যাচ হবে আমিরাতেই।

চূড়ান্ত পর্বের গ্রুপ-এ তে রাখা হয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজকে এবং গ্রুপ-বি এর দলগুলো হলো ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড ও আফগানিস্তান।

অন্যদিকে, প্রথম রাউন্ডের গ্রুপ-১ তে থাকা দলগুলো হলো শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া এবং গ্রুপ-২ এর দলগুলো বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং ওমান।

গ্রুপ-১ এর শীর্ষ দুই দল যোগ দেবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে। আর গ্রুপ-২ এর তারা গ্রুপ-বি তে যোগ দেবে।

একনজরে প্রথম রাউন্ডে বাংলাদেশের ম্যাচ

১৭ অক্টোবর বাংলাদেশ বনাম স্কটল্যান্ড

১৯ অক্টোবর ওমান বনাম বাংলাদেশ

২১ অক্টোবর বাংলাদেশ বনাম পাপুয়া নিউগিনি।

 

Facebook Comments Box

Posted ১২:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com