সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জাপান থেকে শনিবার আসছে আড়াই লাখ টিকা

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ২৩ জুলাই ২০২১ | প্রিন্ট  

জাপান থেকে শনিবার আসছে আড়াই লাখ টিকা

দেশে আগামীকাল শনিবার (২৪ জুলাই) জাপান থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার দুই লাখ ৪৫ হাজার ২০০টি টিকা আসবে। টিকার বৈশ্বিক প্ল্যাটফর্ম কোভ্যাক্সের আওতায় পর্যায়ক্রমে একই প্রক্রিয়ায় দেশে আরও টিকা আসতে থাকবে বলেও স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে।

 


বৃহস্পতিবার (২২ জুলাই) রাতে স্বাস্থ্য অধিধপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিন গণমাধ্যমকেকে এ তথ্য জানান। তিনি বলেন, এর আগে যাদেরকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে তাদেরকে এই টিকা দ্বিতীয় ডোজ হিসেবে দেওয়া হবে।

 

এর আগে, গত ৭ জুলাই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছিলেন, জাপানের কাছ থেকে ২৫ লাখ টিকা পাওয়া যাবে বলে আশা করছি। কয়েকদিন আগে জাপানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে টিকা নিয়ে আমার কথা হয়েছে। টিকার বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের আওতায় জাপানের কাছ থেকে আমরা এ টিকা চেয়েছি।

 

আবদুল মোমেন আরও বলেছিলেন, কোভ্যাক্সের আওতায় এসব টিকা বিনামূল্যে পাওয়া যাবে। এ ছাড়া কোভ্যাক্সের আওতায় ইউরোপ থেকে আরও ১০ লাখ টিকা আসবে।

 

টিকা নিয়ে গত ১৯ জুলাই স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক সাংবাদিকদের বলেছিলেন, আগস্টের মধ্যে আরও এক কোটি ২৯ লাখ টিকা দেশে পৌঁছাবে। এই এক কোটি ২৯ লাখ টিকার মধ্যে অ্যাস্ট্রাজেনেকার ২৫ লাখ, সিনোফার্মের ৪০ লাখ এবং জনসন অ্যান্ড জনসনের ৬০ লাখ টিকা রয়েছে। এর মধ্যে সিনোফার্মের ৪০ লাখ টিকার ১০ লাখ উপহার হিসেবে পাওয়া যাবে। বাকি ৩০ লাখ কেনা হয়েছে।

 

Facebook Comments Box

Posted ৪:১৩ অপরাহ্ণ | শুক্রবার, ২৩ জুলাই ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com