বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঘোড়াশালে গণশৌচাগার দখল করে যুবলীগ নেতার গুদামঘর

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৪ মার্চ ২০২১ | প্রিন্ট  

ঘোড়াশালে গণশৌচাগার দখল করে যুবলীগ নেতার গুদামঘর

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার ঘোড়াশাল বাজারের গণশৌচাগার দখলের অভিযোগ উঠেছে আবু তাদের নামে এক যুবলীগ নেতার বিরুদ্ধে।

 


শৌচাগারটি দখলে নিয়ে তিনি সেখানে দোকানের মালামাল রাখার গুদামঘর তৈরি করেছেন। এতে করে শৌচাগার সংকটে পড়ে দুর্ভোগ পোহাচ্ছে বাজারের শতাধিক ব্যবসায়ী ও ক্রেতা-বিক্রেতারা।

 

স্থানীয়দের অভিযোগ, আবু তাহের ঘোড়াশাল পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক পদের ক্ষমতা বলে অবৈধভাবে দীর্ঘদিন ধরে গণশৌচাগারটি দখলে নিয়েছে।

ঘোড়াশাল পৌরসভা সূত্রে জানা যায়, বছর তিনেক আগে একটি এনজিও সংস্থার সহায়তায় ঘোড়াশাল বাজারের ব্যবসায়ী ও ক্রেতা-বিক্রেতাদের জনস্বাস্থ্যের সুবিধার কথা বিবেচনা করে বাজারের শীতলক্ষ্যা নদীর পাশে আধুনিক মানের চারকক্ষ বিশিষ্ট একটি শৌচাগার নির্মাণ করা হয়। যার নির্মাণ ব্যয় হয় প্রায় ১২ লাখ টাকা। বাজার কমিটির তত্ত্বাবধানে শৌচাগারটির পরিচ্ছন্নকর্মী ছিলেন রাজেন নামে এক ব্যক্তি।

 

তিনি জানান, শৌচাগারটি নির্মাণের কয়েক মাস পর জোরপূর্বক এটি দখলে নেয় আবু তাহের। পরে সেখানে গুদামঘর তৈরি করে বাজারের এক দোকানির কাছে মালামাল রাখার জন্য ভাড়া দেয়।

 

নাম প্রকাশে অনিচ্ছুক ঘোড়াশাল বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, শৌচাগারটি বন্ধ হওয়ায় তাদের গোসল ও মলমূত্র ত্যাগে দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাজনৈতিক ব্যক্তি হওয়ায় এটি দখলমুক্ত করতে কেউ কোনো ব্যবস্থা নিচ্ছেন না।

 

ঘোড়াশাল বাজার কমিটির সাধারণ সম্পাদক আবুল কাশেম জানান, দখলের বিষয়ে জানতে চাইলে আবু তাহের দাবি করেন, সরকারিভাবে তিনি শৌচাগারের জায়গাটি লিজ নিয়েছেন।

 

এ বিষয়ে যুবলীগ নেতা আবু তাহেরর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, শৌচাগারের স্থানটিতে আগে তার একটি দোকান ছিল। কোনও প্রকার নোটিশ না দিয়ে সেটি ভেঙে শৌচাগার করা হয়। এটি নির্মাণের পর থেকে পরিত্যক্ত অবস্থায়ই ছিল। তাই তিনি পুনরায় তা দখলে নিয়েছেন।

 

বিষয়টি নিয়ে ঘোড়াশাল পৌরসভার মেয়র আলহাজ শরীফুল হক বলেন, বাজারের শৌচাগারটি দখলের বিষয়টি শুনেছি। দখল উচ্ছেদে দ্রুতই ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box

Posted ৭:২৩ অপরাহ্ণ | রবিবার, ১৪ মার্চ ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com