রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঘিওরে কবরস্থান থেকে ৪ টি লাশ চুরি। এলাকায় আতঙ্ক

আব্দুর রাজ্জাক মানিকগঞ্জ প্রতিনিধি   |   শনিবার, ৩০ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট  

ঘিওরে কবরস্থান থেকে ৪ টি লাশ চুরি। এলাকায় আতঙ্ক

 

মানিকগঞ্জের ঘিওর উপজেলার একটি কবরস্থান থেকে ৪টি লাশের কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। এছাড়াও বেশ কয়েকটি কবর থেকে কঙ্কাল চুরির চেষ্টা করা হয়েছে। শুক্রবার বিকেলে এলাকাবাসী কবর জিয়ারত করতে গিয়ে এ চুরির বিষয়টি দেখেন। উপজেলার বানিয়াজুরী ইউনিয়নের জাবরা খাঁন পাড়া কবরস্থানে এ ঘটনা ঘটেছে।


এর আগে বৃহস্পতিবার দিবাগত রাতের কোন এক সময় দুর্বৃত্তরা কবর খুঁড়ে লাশগুলো চুরি করে নিয়ে যায় বলে গ্রামবাসী জানান। কমপক্ষে দশজন গ্রামবাসী ধারনা সূত্রে বলেন, মরহুম রেজাউর রহমান খান টলেন, আশেক আলী খাঁন, আমির হোসেন খাঁন ও আনোয়ার উদ্দিনের স্ত্রীর মরদেহের কঙ্কাল চুরি হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার জুমার নামাজ শেষে কবর জিয়ারত করতে যান কয়েকজন গ্রামবাসী। এ সময় তারা খেয়াল করেন, কয়েকটি কবর খোঁড়া। এসব কবর থেকে মরদেহের কঙ্কাল তুলে নেয়া হয়েছে। এছাড়া বেশ কয়েকটি কবর খোঁড়ার চিহ্ন থাকলেও সেখানে থেকে কঙ্কাল নিতে পারেনি।

এরপর তৎক্ষণাৎ বিষয়টি ওই কবরস্থান ব্যবস্থাপনা কমিটির সম্পাদক, স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানকে জানান। তারা পুলিশকে খবর দিলে শুক্রবার সন্ধ্যার দিকে ঘটনাস্থলে পুলিশ আসেন।

স্থানীয় বাসিন্দা আব্দুল হাকিম বলেন, প্রতি শুক্রবারের মতো আজও জুমার নামাজ শেষে আমরা বেশ কয়েকজন আমাদের মৃত স্বজনদের কবর জিয়ারত করতে গিয়েছিলাম। তখন দেখলাম বেশ কয়েকটি কবর খোঁড়া। সেগুলো থেকে লাশ চুরি হয়ে গেছে। চুরি যাওয়া লাশের কঙ্কালগুলো ৭ মাস থেকে পাঁচ বছরের মধ্যে দাফন করা হয়েছিল। এই অমানবিক ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
কবরস্থান ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক সাহাবুল ইসলাম রুবেল বলেন, কবর থেকে কঙ্কাল চুরি হওয়ার ঘটনা নিন্দনীয়। এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে শনাক্ত করে আইনের আওতায় আনার অনুরোধ করছি। আমরা এলাকাবাসী আতঙ্কিত।

সরজমিন ঘটনাস্থলে জাবরা খাঁনপাড়া গ্রামের আব্দুল গফুর, মাসুদ আলী খাঁন, আতিকুর রহমান খাঁন বলেন, আমাদের এলাকায় এই প্রথম এমন ন্যাকারজনক ঘটনা ঘটলো। এ ঘটনায় আমরা আতঙ্কিত । বাকি কবরগুলোর নিরাপত্তা নিয়েও আমরা শঙ্কায় আছি।

স্থানীয় বানিয়াজুরী ইউনিয়ন পরিষদ সদস্য তৌহিদুল ইসলাম তুহিন বলেন, প্রায় পঞ্চাশ বছর আগে জাবরা খাঁন পাড়া গ্রামে কবরস্থানটি প্রতিষ্ঠিত হয়। বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে।

ঘিওর থানার ওসি সুকুমার বিশ্বাস জানান, কঙ্কাল চুরির বিষয়টি শোনার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box

Posted ৭:১৮ অপরাহ্ণ | শনিবার, ৩০ ডিসেম্বর ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯  
এম আজাদ হোসেন প্রকাশক
মো: শরিফুল ইসলাম নির্বাহী প্রধান
মোঃ ইনামুল হাসান প্রধান উপদেষ্টা
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ আঞ্চলিক কার্যালয়, পুখরিয়া, ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮-০১৭২১৬০৮০০২/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com