শুক্রবার ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নেতাকর্মীদের মাঝে ব্যাপক আনন্দ-উদ্দীপনা

ঘিওরে আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ১৭ অক্টোবর ২০২২ | প্রিন্ট  

ঘিওরে আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

রামপ্রসাদ সরকার দীপু, স্টাফ রিপোর্টারঃ

আগামী ১৯ অক্টোবর ঘিওর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। দীর্ঘ ৮ বছর পরে সম্মেলন না হওয়ায় ঝিমিয়ে পড়া নেতাকর্মীদের চাঙ্গা করতে আওয়ামী লীগের সম্মেলন জোড়তোড় শুরু হয়েছে। দলীয় নেতা কর্মীদের মাঝে প্রাণচাঞ্চলতা ফিরে এসেছে। সভাপতি এবং সাধারন সম্পাদক পদে অনেক প্রার্থীরা ইতোমধ্যে ফেস বুকে স্ট্যাটাস দিচ্ছে। ব্যানার ফ্যাটুনে ছেয়ে গেছে পুরো এলাকা। ২টি পদের জন্য রয়েছে একাধিক শক্তিশালী প্রার্থী। কেন্দ্রীয় ও জেলার নেতাদের কাছে লবিং তদবিরে ব্যস্ত সময় পার করছে পদ প্রত্যাশিরা।  দলীয় কার্যালয়টি নেতাকর্মীদের পদচারনায় মুখোরিত থাকে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলে চায়ের আড্ডা। ইতোমধ্যে ব্যাপক আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে ৭টি ইউনিয়নের সম্মেলন শেষ হয়েছে। গঠনতন্ত্র মোতাবেক একাধিক প্রাথী হলে কাউন্সিলরদের ভোটে সভাপতি এবং সাধারন সম্পাদক পদে নির্বাচিত হবে। সর্বশেষ আওয়ামীলীগের সম্মেলন -২০১৪ সালে ২৫ ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনকে সফল করতে ইতোমধ্যে সকল প্রকার প্রস্তুতি গ্রহন করা হয়েছে।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাত্র ১৩ মাস বাকি আছে। পৃণমূল পর্যায় পর্যন্ত দলকে শক্তিশালী করতে এবারের কমিটিতে সাবেক ছাত্র ও যুবনেতা এবং দলের পোর খাওয়া স্বচ্ছ, ক্লীন ইমেজের ছাত্র ও যুবনেতারা অগ্রধিকার পাবে। গঠনতন্ত্র অনুয়ায়ী তিন বছর মেয়াদী কমিটির মেয়াদ শেষ হয়েছে ৫ বছর আগে। সম্মেলনের মাধ্যমে তৃণমূল পর্যায়ে আওয়ামীলীগকে শক্তিশালী করতে প্রার্থীরা জোর তৎপরতা চালাচ্ছে। সভাপতি এবং সাধারন সম্পাদক পদে প্রার্থীরা দলের হাই কমান্ডের নেতাদের সাথে গোপনে যোগাযোগ করছেন। পারিবারিক ও নিজের যোগ্যতা তুলে ধরছেন নেতাকর্মীদের কাছে। গঠনতন্ত্র মোতাবেক একাধিক প্রাথী হলে কাউন্সিলরদের ভোটে সভাপতি এবং সাধারন সম্পাদক পদে নির্বাচনের প্রস্তুতিও গ্রহন করা হয়েছে বলে দলীয় সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

সভাপতি পদে সম্ভাব্য যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন সভাপতি পদে আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল আলীম মিয়া মিন্টু, আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ আলাউদ্দিন মিয়া, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক কৃষিবিধ মোঃ হাবিবুর রহমান, এ্যাডঃ মোঃ রওশন আলম, কেন্দ্রীয় কৃষকলীগের সাবেক সহ-সভাপতি ব্রাইট গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রেজাউল করিম দরজী উজ্জল ।

সাধারন সম্পাদক পদে প্রার্থী হলেন জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ হামিদুর রহমান আলাই, খন্দকার আব্দুল মতীন মুসা, মোঃ আতোয়ার রহমান, মোঃ শামসুল আলম খাঁন, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইসতিয়াক আহম্মেদ শামীম, দপ্তর সম্পাদক গৌরাঙ্গ কুমার ঘোষ, ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মশিউর রহমান রশীদ, সাবেক ছাত্রনেতা আব্দুল আলীম লেবু।

নাম প্রকাশ না করার শর্তে,আওয়ামীলীগের একজন নীতি নির্ধারক জানান, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূলে আওয়ামীলীগকে ঢেলে সাজানো হচ্ছে। সাবেক ছাত্র ও যুবলীগ নেতাদের অগ্রধিকার দেওয়া হবে।  তবে বয়স্ক ও বাধ্যকদের উপদেষ্টা মন্ডলীর সদস্য করা হবে বলে তিনি জানান।

 

 

 

Facebook Comments Box

Posted ৫:৩৮ অপরাহ্ণ | সোমবার, ১৭ অক্টোবর ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এম আজাদ হোসেন প্রকাশক
মো: ইনামুল হাসান নির্বাহী প্রধান
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০

হেল্প লাইনঃ +৮৮-০১৯৭২-৪৭০৭৮১

E-mail: infodesh24@gmail.com