সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাইবন্ধা জেলার পৌরপার্কে ভিবিডি সচেতনা মূলক ব্লাড ক্যাম্পাইনই অনুষ্ঠিত

সাকিব হাসান চৌধুরী সাম্য,গাইবান্ধা প্রতিনিধি   |   শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১ | প্রিন্ট  

গাইবন্ধা জেলার পৌরপার্কে ভিবিডি সচেতনা মূলক ব্লাড ক্যাম্পাইনই অনুষ্ঠিত

ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) গাইবান্ধার আয়োজনে মানুষকে রক্তদানে উৎসাহিত করতে, রক্তের গ্রুপ নির্ণয়মূলক” Save a life,Give Your Blood ” শিরোনামে একটি ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

 


ভিবিডি গাইবান্ধা জেলার অর্ধশতাধিক ভলান্টিয়ার মিলে মানুষকে রক্তদানে উৎসাহিত করতে এবং রক্ত সংগ্রহণ মূলক একটি ক্যাম্পাইন করে।রক্ত দান একটি মহৎ কাজ,জনসাধারণের মাঝে তারা সচেতনতা সৃষ্টি করতে চেষ্ঠা করে।

 

ভলান্টিয়ার ফর বাংলাদেশে (ভিবিডি) গাইবান্ধা জেলার উক্ত ক্যাম্পাইনটিতে সার্বিক ভাবে সহযোগিতা করেন  সন্ধানী ডোনার ক্লাব, গাইবান্ধা জেলা।

 

উল্লেখ একটি বৈষম্যহীন শোষণমুক্ত সমাজ গড়ে তোলার লক্ষ্যে এবং আর্থ-সামাজিক ও অর্থনৈতিক গতিকে ত্বরান্বিত করতে বাংলাদেশের হাজার হাজার সুবিধাবঞ্চিত শিশুকে বিনামূল্যে মানসম্মত শিক্ষা দেয়ার জন্য জাগো ফাউন্ডেশন নিরলস কাজ করে যাচ্ছে।

 

২০১৭ সালে জাগো অন্যতম সম্মানসূচক ইউনেস্কো এওয়ার্ড অর্জন করে। আর এই পুরস্কারে ভূষিত হওয়ার মূল কারণ ছিল, বাংলাদেশ সরকারের আইসিটি অনুমোদনক্রমে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলগুলোতে ডিজিটাল শিক্ষা পদ্ধতিতে মানসম্পন্ন শিক্ষা দেওয়ার দারিদ্র দূরিকরণের প্রকল্প বাস্তবায়ন।

 

বাংলাদেশের প্রথম অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে জাগো তাদের স্কুলের শিক্ষার্থীদের জন্য প্রতিমাসে ২০০০ টাকা পৃষ্ঠপোষকতার মাধ্যমে শিক্ষার আনুষঙ্গিক বিষয়াদি যেমন : বই, খাতা, স্কুল ড্রেস, জুতা, স্কুল ব্যাগ ইত্যাদি প্রদান করে সহায়তা করে। এছাড়াও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রতিমাসে ঔষধ ও পুষ্টিকর খাবার বিতরণ করে। আর এ কারণে, জাগো সমাজের বিভিন্ন উঁচু স্তরের অর্থনৈতিকভাবে স্বচ্ছল ব্যক্তিদেরকে উৎসাহ যোগায়, এসব সুবিধাবঞ্চিত শিশুদেরকে সহায়তা প্রদানের জন্য।

Facebook Comments Box

Posted ৪:০৯ অপরাহ্ণ | শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com