সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

খনি এলাকায় সামজিক কল্যান মূলক কাজ করে যাচ্ছে জিটিসি চ্যারিটি হোম

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি   |   শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

খনি এলাকায় সামজিক কল্যান মূলক কাজ করে যাচ্ছে জিটিসি চ্যারিটি হোম

দিনাজপুরের মধ্যপাড়া পাথর খনি এলাকায় এলাকাবাসীদের জন্য সামজিক কল্যান মূলক কাজ করে যাচ্ছে জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) এর সমাজকল্যাণ সংস্থা জিটিসি চ্যারিটি হোম।

জানা গেছে,মধ্যপাড়া পাথর খনি এলাকাবাসীর জন্য সামজিক কল্যান মূলক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম জিটিসি’র তত্বাবধায়নে জিটিসি চ্যারিটি হোম নামে একটি সমাজকল্যাণ মুলক সংস্থা গঠন করা হয়েছে।


এই সংস্থার উদ্যোগে প্রতিমাসে উচ্চ শিক্ষায় অধ্যায়নরত খনি শ্রমিকদের সন্তানদের শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয় এবং জিটিসি চ্যারিটি হোম থেকে প্রতি মাসে শিক্ষ্ াউপবৃত্তি প্রদান ও ননএমপিও ভুক্ত মধ্যপড়া মহাবিদ্যালয়কে আর্থিক সহায়তা প্রদানের পাশা পাশি মধ্যপাড়া ও পার্শ্ববর্তী এলাকার মানুষের জন্য প্রতিদিন বিকেল ৩ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত, একজন অভিজ্ঞ এমবিবিএস ডাক্তার দ্বারা সপ্তাহে ৫ দিন বিনা মূল্যে চিকিৎসা সেবা  প্রদান করা হচ্ছে।

এরই অংশ হিসেবে গতকাল শনিবার দুপুরে মধ্যপাড়া পাথর খনির সন্মুখে সমাজকল্যাণ সংস্থা জিটিসি চ্যারিটি হোম কার্যালয়ে পাথর খনিতে কর্মরত শ্রমিক সন্তানদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত ৫২ জন শিক্ষার্থীকে জানুয়ারী মাসের শিক্ষা উপবৃত্তির অর্থ প্রদান করা হয়েছে। শিক্ষার্থী ও অভিভাবকদের হাতে উপবৃত্তির অর্থ তুলে দেন জিটিসি’র নির্বাহী পরিচালক মোঃ জাবেদ সিদ্দিকী।

 

এর পরে ননএমপিও ভুক্ত মধ্যপাড়া মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের জন্য বিগত মাসের আর্থিক সহায়তার ধারাবাহিকতার অংশ হিসেবে চলতি ফেব্রুয়ারী মাসের জন্য কলেজ অধ্যক্ষের হাতে আর্থিক অনুদানের চেক প্রদান করেন জিটিসি’রনির্বাহীপরিচালক। এসময় উপস্থিত ছিলেন,জিটিসি’র উপ-মহাব্যবস্থাপক মুস্তাক আহম্মেদ খাঁন, এজে,এম আব্দুল ওয়াহেদ,মোঃ জাহিদ হোসেন,মোঃ নজরুল ইসলামসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

 

জিটিসি পাথর খনির উৎপাদন,উন্নয়ন ছাড়াও সামজিক কল্যান মূলক কর্মকান্ডে চ্যারিটি হোম স্থাপন করে খনি এলাকার দুস্থ্য ও অসহায় রোগীদের বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান,খনি এলাকাবাসীদের জন্য জিটিসি’র অনেক বড় অবদান বলে সচেতন এলাকবাসী মনে করেন।

Facebook Comments Box

Posted ২:৪৫ অপরাহ্ণ | শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com