বুধবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কলাপাড়ায় ট্রাক সহ ৪ টন সরকারি পাঠ্য বই জব্দ

এস এম আলমগীর হোসেন, পটুয়াখালী প্রতিনিধি   |   সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট  

কলাপাড়ায় ট্রাক সহ ৪ টন সরকারি পাঠ্য বই জব্দ

কলাপাড়ায় ৪ টন বিক্রিত সরকারী পাঠবই সহ একটি ট্রাক আটক করেছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.কৌশিক আহম্মেদ। রোববার রাত ১১ টার দিকে উপজেলার মৎস্যবন্দর মহিপুর থেকে বইগুলো জব্দ করে ট্রাক সহ মহিপুর থানায় সোপর্দ করা হয়। তবে সোমবার দুপুর পর্যন্ত এ ব্যাপারে কোন মামলা হয়নি।

বইগুলো ২০ টাকা কেজি দরে ৫৪ হাজার টাকায় ঝিনাইদহের এক ভাংগারী ব্যবসায়ীর কাছে বিক্রি করা হয়েছে। এতে মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন বিষয়ের পাঠ্য বই ছিল।


এ ঘটনার সাথে ওই মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মো. আবুবক্কর সিদ্দিক এবং বাংলা বিষয়ের শিক্ষক মো.হাসান হাওলাদার জড়িত রয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে অভিযুক্ত অধ্যক্ষ মাওঃ মো.আবু বক্কর সিদ্দিক এবং সহকারী অধ্যাপক মো.হাসান হাওলাদারের মোবাইল ফোনে তাদের বক্তব্য নিতে কল করলে মোবাইল বন্ধ পাওয়া গেছে ।

নিবার্হী ম্যাজিষ্ট্রেট ও কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.কৌশিক আহম্মেদ বলেন’ গোপন সংবাদের ভিত্তিতে বই সহ ট্রাক জব্দ করা হয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষাকর্মকর্তা মো.গোলাম মোস্তফা জানান, সরকারি পাঠ্যবই উদ্বৃত্ত থাকলে তা সংশ্লিষ্ট দপ্তরে জমা দিতে হবে। তা বিক্রি করার অধিকার কারোর নেই। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

মহিপুর থানার ওসি (তদন্ত) মো.আসলাম মিয়া জানান, রাতে প্রশাসন ট্রাক সহ বই গুলো জব্দ করে থানায় সোপর্দ করেছে।

মোয়াজ্জেমপুর সালেহিয়া আলিম মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি আবদুল মালেক আকন্দ জানান, পরিত্যক্ত কাগজপত্র বিক্রির সিদ্বান্ত হয়েছে,তবে সরকারি পাঠ্যবই বিক্রির কোন সিদ্ধন্ত হয়নি।

Facebook Comments Box

Posted ৮:০৩ অপরাহ্ণ | সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com