শুক্রবার ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ককশিট দিয়ে বিমান তৈরি করা সবুজের পড়াশুনার দায়ীত্ব নিলেন এমপি কন্যা

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ১২ এপ্রিল ২০২২ | প্রিন্ট  

ককশিট দিয়ে বিমান তৈরি করা সবুজের পড়াশুনার দায়ীত্ব নিলেন এমপি কন্যা

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার প্রত্বন্ত্য গ্রামঞ্চলের দরিদ্র ভ্যান চালকের ছেলে সবুজ সরদার (১৮) তার মেধা শক্তি কাজে লাগিয়ে চালক বিহীন একটি বিমান তৈরি করে তাক লাগিয়ে দেয়। সেই বিমান (ড্রোন) নিয়ে প্রথমে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়।


পরে বিভিন্ন গণমাধ্যমে সংবাদটি প্রচার হলে,এ নিয়ে ব্যাপক চাঞ্চ্যল্য সৃষ্টি হয় এবং সাড়া ফেলে। সংবাদ প্রচারের পর বিষয়টি নজরে এলে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো.মোস্তাফিজুর রহমান ফিজার এমপি কন্যা মোছা. ফারজানা রহমান শিমলা,ওই মেধাবী ছাত্র সবুজ সরদারের খোঁজ খবর নেন এবং তার লেখাপড়ার যাবতীয় খরচের দায়ীত্ব নেওয়ার ঘোষনা দেন।

সবুজ সরদারের কাছে তার অনুভুতি জানতে চাইলে, তিনি বলেন, আমি খুব আনন্দিত, ফারজানা আপুর কাছে কৃতঙ্গতা প্রকাশ করছি,সেই সাথে গণমাধ্যম কর্মিদের অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

জানতে চাইলে এমপি কন্যা মোছা. ফারজানা রহমান শিমলা বিষয়টি নিশ্চিত করে বলেন,সবুজ একজন মেধাবী ছাত্র,তার এই উদ্ভাবন দেখে আমি মুগ্ধ হয়েছি।

সে যাতে করে ঠিকমত পড়াশুনা করে তার মেধা শক্তি কাজে লাগিয়ে,আরো নতুন কিছু উদ্ভাবন করে দেশ ও জাতির কল্যানে কাজ করতে পারে,সেই চিন্তা চেতনা থেকেই তার পাশে দাড়ীয়েছি।

উল্যেক্ষ ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের পলি শিবনগর মহেশপুর গ্রামের ভ্যান চালক মো.একরামুল সরদারের ছেলে মো.সবুজ সরদার (১৮)। সে ফুলবাড়ী কলেজিয়েট উচ্চ বিদ্যালয় থেকে সদ্য (২০২১সালে) এসএসসি পাশ করে, বর্তমানে দিনাজপুর উত্তরণ পলিটেকনিক্যাল ইনস্টিটিউটে তড়িৎ প্রকৌশল বিভাগে প্রথম বর্ষের ছাত্র। ছোট বেলা থেকেই তার স্বপ্ন ছিল নিজের তৈরী বিমান আকাশে উড়াবে। সেই শখ থেকেই মাত্র ৪৫দিনে মেধাবী এই শিক্ষার্থী তৈরি করেছেন একটি চালক বিহীন বিমান। তার উদ্ভাবিত বিমানটির অবকাঠামো কর্কশিটের তৈরি হলেও রিমোট কন্ট্রোল সিস্টেমের মাধ্যমে অনায়াসে নিয়ন্ত্রণ করা যায়।

Facebook Comments Box

Posted ৮:৪০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১২ এপ্রিল ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এম আজাদ হোসেন প্রকাশক
মো: ইনামুল হাসান নির্বাহী প্রধান
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০

হেল্প লাইনঃ +৮৮-০১৯৭২-৪৭০৭৮১

E-mail: infodesh24@gmail.com