রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ভোট এলেই প্রার্থী হয়ে যান কৃষক আব্দুল বেপারী

আব্দুর রাজ্জাক মানিকগঞ্জ প্রতিনিধি   |   শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট  

ভোট এলেই প্রার্থী হয়ে যান কৃষক আব্দুল বেপারী

ভোট এলেই প্রার্থী হয়ে যান তিনি!  ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়েছিলেন পরপর তিনবার। একবারও বাঁচাতে পারেননি জামানত। এবার দাঁড়িয়েছেন এমপি পদে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-১ (ঘিওর, দৌলতপুর, শিবালয়) আসনে স্বতন্দ্র সংসদ সদস্য পদে নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি। মনোনয়ন পত্র দাখিল করেছেন। স্বতন্ত্র এই প্রার্থীর নাম মোঃ আব্দুল বেপারী(৬০)।

মানিকগঞ্জের ঘিওর উপজেলার সিংজুরী ইউনিয়নের বেড়াডাঙ্গা গ্রামের মৃত কিয়াম উদ্দিন বেপারীর ছেলে আব্দুল বেপারী বর্তমানে পেশায় একজন কৃষক।একসময় ইঞ্জিন চালিত বালুর ট্রলার চালাতেন আব্দুল বেপারী। এর পর ঢাকায় ইট, বালুর ব্যবসা শুরু করে মোটা অংকের লাভের মুখ দেখেন। এরপর থেকেই জনপ্রতিনিধি হতে ভোটে দাঁড়ান তিনি। তাঁর এই অদম্য ইচ্ছা শক্তি আর মনোবল নিয়ে এক যুগ ধরেই এগিয়ে চলছেন তিনি।


গতকাল শুক্রবার সকালে কথা হয় স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল বেপারী সাথে। তিনি জানান, নির্বাচনে প্রার্থী হয়ে জনগণের ভোট না পেলে দুঃখ তো লাগেই।আমি সাধারন কৃষক।  আপামর জনসাধারনের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা, গরীব দু:খীদের সাথে সম্পৃক্ত থাকতেই তার নির্বাচনে আসা। পিতার স্বপ্ন পূরণে জনপ্রতিনিধি হবার চেষ্টা করে আসছি ২০১১ সাল থেকে। কিন্তু জয়ের দেখা পাইনি। তবে এবার সংসদ সদস্য নির্বাচনে জয়ের ব্যাপারে আমি বেশ আশাবাদী।

কারন হিসেবে বলেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বাইরেও একাধিক প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র প্রার্থীও রয়েছে।তাই ভোট ভাগাভাগি হবে। আমার নিজস্ব ভোট ব্যাংক রয়েছে। সাধারন মানুষ আমাকে ভালবেসে ভোট দেবেন।

স্থানীয় বেড়াডাঙ্গা বাজারের ব্যবসায়ী মোঃ শোভন বলেন, তাঁর মতো সাধারন ও সৎ মানুষের জয়ী করতে না পারাটা আমাদের দুর্ভাগ্যের।

স্থানীয় বাসিন্দা তরব আলী জানান, আব্দুল বেপারী জনগণের জন্য কাজ করতে চান। তিনি তার সাধ্যমত চেষ্টা করেন মানুষের পাশে দাঁড়ানোর। তিনি তার স্বপ্ন ও ইচ্ছা পূরণে বারবার বিভিন্ন নির্বাচনে প্রার্থী হচ্ছেন।

সিংজুরী বাজারের ব্যবসায়ী সুজায়েত হোসেন বলেন, একসময় ইঞ্জিন চালিত বালুর ট্রলার চালাতেন আব্দুল বেপারী। এর পর ঢাকায় ইট, বালুর ব্যবসা শুরু করে ভাল টাকা কামাই করেন। মানুষ হিসেবে তিনি সহজ সরল। ইউনিয়ন পরিষদ নির্বাচনে খুবই কম ভোট পান।  তবুও কেন যে তিনি নির্বাচনে দাঁড়ান, তা বুঝি না।

আব্দুল বেপারীর স্ত্রী শহরজান বেগম বলেন, স্বামীর নির্বাচনী কাজে কখনো বাধা দেই নি। স্বামীর ভালো লাগাই নিজের ভালো লাগা মেনে নিয়ে পাশে আছি।তিনি একজন সফল মানুষ। তিন ছেলে আর দুই মেয়েকে সুশিক্ষায় শিক্ষিত করেছেন।

আব্দুল বেপারী সর্বশেষ ২০২১ সালে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনকরেন। এর আগে তিনি ২০১১, ২০১৬ ও ২০২১ সালের নির্বাচনে অংশ গ্রহণ করেন।সবকটিতেই জামানত খোয়া যায়।

সাদা মাটা জীবন যাপন, নিরহংকারী এবং একজন ভালো মানুষ খেতাব পাওয়ার পরও ভোটাররা কেন তাকে ভোট দেন না, এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি নির্বাচন করি গণমানুষের অধিকার আদায় ও  ন্যায় বিচার প্রতিষ্ঠা করার জন্য। আমি গরিব দুঃখী মানুষের পাশে থেকে কাজ করতে চাই। জনগণ যদি চায় আমি এমপি হবে
ইনশাআল্লাহ।

ঘিওর উপজেলা নির্বাচন কর্মকর্তা ফেরদৌসী বেগম বলেন, আব্দুল বেপারী নামের একজন প্রার্থী জেলা রিটানিং কর্মকর্তার কাছে জমা দিয়েছেন। বাংলাদেশের নাগরিক হিসেবে যে কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন উত্তোলন করতে পারবেন। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তা বিষয়গুলো দেখবেন। আইনবিধি অনুযায়ী ত্রুটিযুক্ত হলে সেগুলো বাতিল হয়ে যাবে।

Facebook Comments Box

Posted ৯:০২ পূর্বাহ্ণ | শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯  
এম আজাদ হোসেন প্রকাশক
মো: শরিফুল ইসলাম নির্বাহী প্রধান
মোঃ ইনামুল হাসান প্রধান উপদেষ্টা
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ আঞ্চলিক কার্যালয়, পুখরিয়া, ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮-০১৭২১৬০৮০০২/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com