শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সালথায় জাতীয় ভিটা‌মিন এ প্লাস ক‌্যা‌ম্পেইন উপল‌ক্ষে অব‌হিতকরণ সভা অনু‌ষ্ঠিত

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট  

সালথায় জাতীয় ভিটা‌মিন এ প্লাস ক‌্যা‌ম্পেইন উপল‌ক্ষে অব‌হিতকরণ সভা অনু‌ষ্ঠিত

আজিজুর রহমান , সালথা (ফরিদপুর) প্রতিনিধিঃ

ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১১-১৪ ডি‌সেম্বর-২০২১) উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে মঙ্গলবার (৭ ডি‌সেম্বর) বেলা ১২টায় উপজেলা স্বাস্থ্য কপ‌প্লে‌ক্সের সভাকক্ষে এই অবহিতকরন ও প‌রিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।


 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস এম ইফতেখার আজাদ এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপ‌স্থিত ছিলন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর। বিশেষ অতিথি হিসেবে উপ‌স্থিত ছি‌লেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ তাছ‌লিমা আাকতার। এছাড়া আরও উপ‌স্থিত ছি‌লেন ডাঃ না‌হিদা পার‌ভিন, ডাঃ শাহ আলম হো‌সেন, উপ‌জেলা‌ শিক্ষা অ‌ফিসার মোঃ নেয়ামত হো‌সেন, সালথা থানা পু‌লি‌শের এসআই মোঃ হান্নান মিয়া প্রমূখ। অনুষ্ঠান‌টি সঞ্চালনা ক‌রেন উপ‌জেলা মাম‌নি প্রক‌ল্পের কো-অ‌র্ডি‌নেটর মোঃ ম‌মিনুল হক।

 

অব‌হিতকরণ সভায় বক্তারা মানবদে‌হে  ভিটা‌মিন এ’র গুরুত্ব তু‌লে ধ‌রেন। আগামী ১১‌ ডি‌সেম্বর-২১ তা‌রিখ থেকে শুরু ক‌রে ১৪‌ ডিসেম্বর-২১ পর্যন্ত ৪দিন ব‌্যাপী ইউ‌নিয়ন ও ওয়ার্ড সহ উপ‌জেলার প্রতি‌টি টিকা কেন্দ্রে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। ক‌রোনা কা‌লিন সম‌য়ে স্বাস্থ্যবি‌ধি মে‌নে উপজেলার ৬ থে‌কে ৫৯ মাস বয়সের প্রায় ৩০ হাজা‌রের অ‌ধিক শিশুকে এই ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। এর ম‌ধ্যে ১২ থে‌কে ৫৯ মাস বয়সী ২৭ হাজার ২৪ জন শিশু‌কে লাল র‌ঙের এবং ৬ থে‌কে ১১ মাস বয়সী ৩ হাজার ৭ শত ৭৭৬ জন শিশু‌কে নীল র‌ঙের ভিটা‌মিন এ ক‌্যাপসুল খাওয়া‌নো হ‌বে।

 

Facebook Comments Box

Posted ৮:১৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com