বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিশ্বজুড়ে করোনায় আরোও ৭ হাজার ৫৬৪ জনের মৃত্যু, আক্রান্ত হয়েছেন ৫ লাখ এগারো হাজার ৪১১ জন

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ২৪ আগস্ট ২০২১ | প্রিন্ট  

বিশ্বজুড়ে করোনায় আরোও ৭ হাজার ৫৬৪ জনের মৃত্যু, আক্রান্ত হয়েছেন ৫ লাখ এগারো হাজার ৪১১ জন

বিশ্বজুড়ে করোনাভাইরাসের টিকা কার্যক্রম চললেও থামছে না সংক্রমণ ও মৃত্যুহার। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন আরো ৭ হাজার ৫৬৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১১ হাজার ৪১১ জন।

 


এখন পর্যন্ত বিশ্বে মোট করোনায় মৃত্যু হলো ৪৪ লাখ ৫৩ হাজার ৬৩৯ জনের এবং আক্রান্ত হয়েছেন ২১ কোটি ৩৩ লাখ ১ হাজার ৬১ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ কোটি ৮ লাখ ৫১ হাজার ১৯২ জন।

 

 

করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৮৮ লাখ ১৪ হাজার ৫৯৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৪৬ হাজার ৬৬৭ জনের।

 

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৪ লাখ ৬০ হাজার ৩২৮ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৫ হাজার ৫০ জনের।

 

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ৫৮ লাখ ৩ হাজার ৯৯৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৪ হাজার ৯৪৪ জনের।

 

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ লাখ ৬৬ হাজার ৫৪১ জন। মারা গেছেন এক লাখ ৭৬ হাজার ৮২০ জন।

 

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৬ লাখ ২৪ হাজার ৭৭৭ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ১৩ হাজার ৪১৯ জন।

 

২০১৯ সালের ডিসেম্বরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Facebook Comments Box

Posted ৯:৪৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৪ আগস্ট ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com