বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ফুলবাড়ী থানার দুটি পিকআপ ভ্যান বিকল ব্যাহত হচ্ছে সেবা কার্যক্রম

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ২১ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট  

ফুলবাড়ী থানার দুটি পিকআপ ভ্যান বিকল ব্যাহত হচ্ছে সেবা কার্যক্রম

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ী থানার জরুরী কাজে নিয়োজিত দুটি পিকআপ ভ্যান দীর্ঘ দিন ধরে বিকল হয়ে পড়ে রয়েছে। এতে চরমভাবে ব্যাহত হচ্ছে পুলিশি সেবা কার্যক্রম। বৃদ্ধি পাচ্ছে অপরাধ ততপরতা।


থানা পুলিশ সুত্রে জানাগেছে, চলতি বছরের গত ৩১ মার্চ পুরোনো মডেলের সিঙ্গেল কেবিন পিকআপটি সড়ক দুর্ঘটনায় মুচড়ে বিকল হয়ে পড়ে রয়েছে। গত ১৪ আগস্ট অপর পিকআপটিরও ইঞ্জিন বিকল হয়ে যায়। যা মেরামত করতে প্রায় ৪-৫ লক্ষ টাকার প্রয়োজন। সেই অর্থ ব্যায় করা অসম্ভব হয়ে দাড়িয়েছে বলে জানিয়েছেন থানা পুলিশ। বর্তমান যুগে আপরাধের সাথে জড়িত মাদক ও চোরাকারবারিরা আধুনিক যানবাহন ব্যবহার করে তাদের অপরাধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আপরাধ নিয়ন্ত্রণে জরুরীভাবে আধুনিক যানবাহন প্রয়োজন। যা বর্তমানে ফুলবাড়ী থানায় একটিও নাই।থানার পিকাআপ দুটি বিকল থাকায়,বর্তমানে পাবলিকের একটি মিনি পিকআপ দিয়ে টহল কাজ চালানো হচ্ছে। এছাড়াও অফিসারগণ নিজ নিজ দায়িত্বে নিজের মোটরসাইকেল যোগে সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। বর্তমানে থানার নিজেস্ব জরুরী পিকআপ না থাকায় উপজেলা সব এলাকায় পুলিশি সেবা দেওয়া সম্ভব হচ্ছে না,ফলে অপরাধ প্রবনতা বৃদ্ধি পেয়েছে।এতে চরমভাবে ব্যাহত হচ্ছে সেবা কার্যক্রম।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আশরাফুল ইসলাম জানান, বিষয়টি আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। জানতে পেরেছি স্থানীয় এমপির সহোযোগিতায় পুলিশ হেড কোয়াটর থেকে ফুলবাড়ী থানার জন্য একটি পিকআপ বরাদ্দ দিয়েছেন। কিন্তু এখন পর্যন্ত সেই পিকাপটি আমরা বুঝিয়া পাইনি।  এ অবস্থায় ফুলবাড়ী থানায় জরুরী ভিত্তিতে একটি পিকআপ ভ্যান হস্থান্তরের জন্য অসংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু দৃষ্টি কামনা করছি।

ফুলবাড়ী সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার মো:আসাদুজ্জামান বলেন,থানার পিকআপ দুটি বিকল হওয়ে পড়ার কারনে, উপজেলা বাসির নিরাপত্তা দিতে এলাকায় টহল জোরদার করা সম্ভব হচ্ছেনা।

এ ব্যাপারে মুঠো ফোনে জনতে চাইলে, জেলা পুলিশ সুপার মো: আনোয়ার হোসেন ( বিপিএম) বলেন, বিষয়টি তিনি অবগত রয়েছেন,এটি সেন্ট্রালী বিষয় তাই তারাই দেখবেন এবং স্থানীয় এমপিও বিষয়টি দেখতে পারেন বলে তিনি জানিয়েছেন।

এবিষয়ে গতকাল মঙ্গলবার মুঠোফোনে যোগাযোগ করা হলে,সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো: মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেন,গাড়ীর বিষয়টি গুরুত্ব দিয়ে সরাষ্ট্র মন্ত্রনালেেয় একটি ডিও লেটার দেয়া হয়েছে,তারা বলেছেন মাস খানেক সময় লাগবে।

 

Facebook Comments Box

Posted ৪:২৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ ডিসেম্বর ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com