শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পবায় দিনব্যপি ভ্রাম্যমান প্রশিক্ষণ অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট  

পবায় দিনব্যপি ভ্রাম্যমান প্রশিক্ষণ অনুষ্ঠিত

ইউসুফ চৌধুরী-রাজশাহী প্রতিনিধিঃ

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর পবা উপজেলা পরিষদ হলরুমে সমবায় সমিতির সদস্যদের নিয়ে দিনব্যাপি ভ্রাম্যমান প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (০৮ ডিসেম্বর) উপজেলা সমবায় দপ্তরের আয়োজনে ও জেলা সমবায় দপ্তরের ভ্রাম্যমান প্রশিক্ষণ ইউনিটের পরিচালনায় ১২টি সমবায় সমিতির ২৫জন সদস্যর মধ্যে দিনব্যাপি ভ্রাম্যমান প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।


 

প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা সমবায় অফিসার মুহাঃ আবুল কাসেম মন্ডল, প্রশিক্ষণে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঊপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লসমী চাকমা, জেলা সমবায় অফিসার মোঃ সাইদুর রহমান,  উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ মোঃ মনিরুল ইসলাম, প্রশিক্ষণ কোর্স পরিচালক সুস্মিতা সরকার, পরিদর্শক ও সহকারী কোর্স পরিচালক মোঃ নাসির উদ্দীন, সহকারী প্রশিক্ষক জেলা সমবায় কার্যালয়, রাজশাহী। সঞ্চালনায় ছিলেন সহকারী পরিদর্শক মোঃ রেজাউল করিম এবং সহযোগিতায় সাজেদা বেগম, সহকারী পরিদর্শক, পবা, রজশাহী।

 

আলোচ্য বক্তাগন সমবায় সমিতি আইন ও বিধিমালা, নারীর ক্ষমতায়ন, বাল্যবিবাহ প্রতিরোধ, গবাদী পশু পালন, কৃষি, মৎস্যচাষ, নারী শিশু নির্যাতন ও জন্ম নিবন্ধন ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও প্রয়োজন অনুযায়ী আইনিসহ যেকোন সহায়তা পেতে ৩৩৩ নং এ যোগাযোগ করে সমস্যা সমাধান করতে পারেন। নারীদের স্বাবলম্বী করতে সরকার বদ্ধ পরিকর।

 

উপকারভোগী সমবায়ী সদস্যগণ প্রশিক্ষণ  নিয়ে স্বাবলম্বী হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন এবং এই রকম প্রশিক্ষণের ব্যবস্থা করায় উপজেলা সমবায় দপ্তরসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

Facebook Comments Box

Posted ৯:৪৬ অপরাহ্ণ | বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com