বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দৌলতপুরে তৃতীয় ধাপের ১৪ ইউপিতে নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২৭ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

দৌলতপুরে তৃতীয় ধাপের ১৪ ইউপিতে নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি:

তৃতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৮শে নভেম্বর রবিবার কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৪টি ইউনিয়নে ১৫১টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহন চলবে।


উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাযায়, ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮৯ সাধারন সদস্য পদে ৬২০ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭৩ জন প্রতিদ্বনিদ্বতা করছেন।

শনিবার সংশ্লিষ্ট ইউনিয়ন ভোট কেন্দ্রেগুলোতে নির্বাচনী সরঞ্জামাদি ও নির্বাচনে ভোট গ্রহনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ইতিমধ্যেই পৌছে গেছেন। এসব সরঞ্জামাদির নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এদিকে সকল ভোট কেন্দ্রে সকাল ৭টার মধ্যে ব্যালট পেপার পৌছে যাওয়ার কথা রয়েছে।

দৌলতপুর থানার (ওসি) এম এম জাবীদ হাসান জানান, প্রত্যেক কেন্দ্রে নিরাপত্তার জন্য পর্যাপ্ত পুলিশ, আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। স্ট্রাইকিং পার্টি হিসাবে র‌্যাব ও বিজিবি মাঠে থাকবে। সেই সাথে বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দায়ীত্ব পালন করবেন বলে তিনি জানান।

ওসি আরও জানান, ভোট দেয়া নিয়ে কোন রকম অনিয়ম, সন্ত্রাসী কর্মকান্ডে জিরো টলারেন্সে রয়েছে আইনশৃঙ্খলা সদস্যরা।

উপজেলা নির্বাচন অফিসার গোলাম আযম বলেন, ২৮ নভেম্বর ৩য় ধাপে দৌলতপুর উপজেলায় ১৪টি ইউনিয়নে নির্বাচন হতে যাচ্ছে। প্রতিটি ভোট কেন্দ্রে ব্যালট পেপার ছাড়া সকল সরঞ্জাম ইতিমধ্যে পৌঁছে গেছে। ১৪টি ইউনিয়নেই সুষ্ঠভাবে নির্বাচনের জন্য ব্যপক প্রস্তুতি নেওয়া হয়েছে। ১৪টি ইউনিয়নে মোট ৩ লাখ ৫২ হাজার ৮শ ৮৪ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৮ হাজার ৪৮ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৭৪ হাজার ৬শ ৩২ জন।

দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচন সমন্বয়কারী আব্দুল জব্বার জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করার জন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ এ ১৪টি ইউনিয়নে ৫ জন বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

 

Facebook Comments Box

Posted ৪:৫২ অপরাহ্ণ | শনিবার, ২৭ নভেম্বর ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com