শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
যে সড়কটি শুধুমাত্র ইটভাটার জন্য!

দৌলতপুরে ইটভাটার সড়ক করে দিয়েছে এলজিইডি

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ০৩ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট  

দৌলতপুরে ইটভাটার সড়ক করে দিয়েছে এলজিইডি

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি:

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় শুধুমাত্র এক ব্যাক্তির দুটি অবৈধ ইটভাটার যাতায়াতের জন্য এক কিলোমিটার পাকা সড়ক নির্মাণ করে দিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ এলজিইডি। অথচ পাশেই একটি সড়ক একযুগ ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়লেও সেদিকে নজর দেয়নি এলজিইডি।


প্রাপ্ততথ্যে জানাযায়, উপজেলার দৌলতপুর ইউনিয়নের দুঃখীপুর গ্রামের রবিউলের বাড়ি থেকে রমজান আলীর ইটভাটা পর্যন্ত প্রায় এক কিলোমিটার কাঁচা সড়ক ২০১৭ অর্থবছরে প্রায় অর্ধকোটি টাকা ব্যায়ে পাকা করে দিয়েছে এলজিইডি। সরেজমিনে দেখা যায় সড়কটি শেষ প্রান্ত রমজান আলীর ইটভাটা সীমানায় গিয়ে মিশেছে। ইটভাটার চারিপাশে ভাটা মালিকের নিজস্ব সম্পত্তি অবকাঠামো এবং অপর অংশ গেট দিয়ে আটকানো ফলে, সাধারণ মানুষের কোন কাজেই আসেনা সড়কটি। আশে পাশে ৬‘শ/৭‘শ মিটারের মধ্যে কোন বাড়িঘর দেখা যায়নি। ফলে পরিস্থিতি বলে দিয়েছ যে, শুধুমাত্র ইটভাটার জন্য সড়কটি পাকাকরণ করা হয়েছে।

অথচ ৫০ মিটার দুরত্বে চক-দৌলতপুর-কাপড়পোড়া সড়ক এক কিলোমিটার দুরত্বে দৌলতখালী কুর্মিপাড়া সড়কটি দীর্ঘ একযুগ ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়লেও সেটি নির্মানের কোন উদ্যোগ নেয়নি এলজিইডি। ফলে, ঐ এলাকার কয়েক হাজার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। একই অবস্থা উপজেলা পরিষদ সংলগ্ন মানিকদিয়াড়-সাদিপুর সংযোগ সড়কটি।

এলাকাবাসী জানান, সড়কটি সাধারণ মানুষের কোন কাজেই আসেনা। এই সড়কটি শুধুমাত্র ইটভাটার যানবাহন চলাচল করে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী ইফতেখার উদ্দিন জোয়ারদার জানান, সড়ক কোথায় হবে না হবে সেগুলো আমি নির্ধারণ করিনা। উর্দ্ধতন কর্তৃপক্ষ বা ঐ সময় যিনি দায়িত্বে যিনি ছিলেন তিনি বিষয়টি বলতে পারবেন বলে জানিয়েছেন তিনি।

এলজিইডি কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী  জাহিদুর রহমান মন্ডল এর কাছে জানতে চাইলে তিনি জানান, যেহেতু আমার যোগদানের আগের প্রকল্প ছিল। তাই ফাইলপত্র না দেখে কিছু বলতে পারছিনা। তবে, অনেকগুলো সড়কের তালিকা অনুমোদনের জন্য প্রধান কার্যালয়ে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

Facebook Comments Box

Posted ৪:১২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ ফেব্রুয়ারি ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com