বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দৌলতপুরে আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের অবৈধ মোটরসাইকেল ডাম্পিং এর নির্দেশ

মানিকগঞ্জ প্রতিনিধি :   |   মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২ | প্রিন্ট  

দৌলতপুরে আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের অবৈধ মোটরসাইকেল ডাম্পিং এর নির্দেশ

মানিকগঞ্জের দৌলতপুরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কদ্দুসের ব্যবহৃত একটি অবৈধ মোটরসাইকেল ডাম্পিংয়ের নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ইমরুল হাসান।

 


জানাগেছে, গত সোমবার বিকেলে দৌলতপুর উপজেলার মেইন বাজার বাস স্ট্যান্ড এলাকায় বিভিন্ন ধরনের দোকান সহ আঞ্চলিক মহাসড়কে থানা পুলিশ সশস্ত্র আনসার এবং গ্রাম পুলিশের সহায়তায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করছিলেন উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান এ সময়ে বাসস্ট্যান্ড মোড়ের নিকট হতে মালিকানাবিহীন লাল রঙের একটি মোটর সাইকেল আটক করে ভ্রাম্যমাণ আদাল। খোঁজ নিয়ে জানা যায় কাগজপত্র বিহীন ওই মোটরসাইকেলটি দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কদ্দুস দীর্ঘদিন যাবত ব্যবহার করে আসছিলেন। বৈধ কাগজপত্র ধারী কোন মালিক খুঁজে না পাওয়ায় মোটরসাইকেলটি ডাম্পিং এর আদেশ দেওয়ার পর ব্যবহৃত মোটরসাইকেলটি মালিক বিহীন হয়ে যায়। ভ্রাম্যমান আদালত মোটরসাইকেলটির বৈধ কোনো মালিকানা খুঁজে না পাওয়া আটকপূর্বক ডাম্পিং এর আদেশ জারি করে। সড়ক পরিবহন আইন, ২০১৮ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত দৌলতপুর থানার অফিসার ইন চার্জকে এ আদেশ প্রদান করে।

 

সুত্র জানায়, ব্যবহৃত মোটরসাইকেলটির নম্বর প্লেটে লেখা রয়েছে ঢাকা মেট্রো ল- ২১৭২০০ ইঞ্জিন নম্বর C1L2062696. এবং চ্যাসিস নম্বর MD624HC10C2H 17017 এছাড়াও মোবাইল কোর্ট ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এবং সড়ক পরিবহন আইন, ২০১৮ এর বিভিন্ন ধারায় ১৩টি মামলায় ৬৩ হাজার পাঁচশত টাকা অর্থদণ্ড আরোপ করে।

 

ঘটনার বিষয়ে দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কদ্দুস জানান, মোটরসাইকেলটি বাঁচামারার ঘাটু নামের এক ব্যক্তির তিনি কিছুদিনের জন্য আমাকে চালাতে দিয়েছিলেন।

 

দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজিজুল হক বলেন, ঘটনার বিষয়ে আমি কিছু জানি না।

 

এ বিষয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইমরুল হাসান বলেন ‘ আইন-শৃঙ্খলা রক্ষা এবং অপরাধ প্রতিরোধ কার্যক্রমকে কার্যকর ও অধিকতর দক্ষতার সাথে সম্পাদন করার জন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। তিনি আরও বলেন,  এ অভিযান চলমান থাকবে।

Facebook Comments Box

Posted ৮:১০ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com