শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঠাকুরগাঁওয়ে শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

সাইমন হোসেন, ঠাকুরগাঁও প্রতিনিধি   |   সোমবার, ৩০ আগস্ট ২০২১ | প্রিন্ট  

ঠাকুরগাঁওয়ে শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে হিন্দু ধর্মাবলম্বীদের পরমেশ্বর শ্রীকৃষ্ণের জন্মতিথি তথা শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

 


৩০ আগষ্ট (সোমবার) হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্টের আয়োজনে পৌর শহরের তাতীপাড়া এলাকায় এই আলোচনা ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

 

উক্ত আলোচনা সভায়  সভাপতিত্ব করেন, সহকারি প্রকল্প পরিচালক ইন্দ্রজিৎ রায়  এছাড়াও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ বাবু মনতোষ কুমার দে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা  উদযাপন পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ, ঠাকুরগাঁও সদর উপজেলা পূজা উৎযাপন কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট অতুল প্রসাদ রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ঠাকুরগাঁও সদর উপজেলা শাখার সভাপতি অশোক কুমার দাস, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ  ঠাকুরগাঁও জেলা শাখার দপ্তর সম্পাদক প্রশান্ত কুমার দাস প্রমুখ।

 

করোনাকালীন স্বাস্থ্যঝুঁকি এড়াতে এ বছরও অনেকটা ঘরোয়াভাবে এ উৎসবের আয়োজন করা হয়েছে।

 

উল্লেখ্য যে , প্রায় সাড়ে ৫ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে এ দিনে এক যুগ-সন্ধিক্ষণে আবির্ভূত হিন্দুধর্মের প্রবর্তক ও মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ কংসের কারাগারে বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত ক্রোড়ে জন্ম নিয়েছিলেন। অত্যাচারী ও দূর্জনের বিরুদ্ধে শান্তিপ্রিয় সাধুজনের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কংসের কারাগারে জন্ম হয় তার।শিষ্টের পালন ও দুষ্টের দমনে শ্রীকৃষ্ণ ব্রতী ছিলেন সত্য ও ন্যায় প্রতিষ্ঠার ক্ষেত্রে শ্রীকৃষ্ণ তাই ভগবানের আসনে অধিষ্ঠিত।

Facebook Comments Box

Posted ৬:০৭ অপরাহ্ণ | সোমবার, ৩০ আগস্ট ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com