বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঠাকুরগাঁওয়ে বিভিন্ন আয়োজনে মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট  

ঠাকুরগাঁওয়ে বিভিন্ন আয়োজনে মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত

সাইমন হোসেন, ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে যথাযোগ্য মর্যাদায় শহীদের প্রতি শ্রদ্ধা, সম্মান জানিয়ে স্বাধীনতার ৫০ তম সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস পালিত হয়েছে।


 

১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) দিনব্যাপী এই বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তী পালিত হয়।

 

৩০ লাখ মানুষের জীবন ও কয়েক লাখ নারীর সম্মান কেড়ে নেয়া দীর্ঘ ৯ মাসের রক্তাক্ত যুদ্ধের পর ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানী হানাদার বাহিনীর আত্মসমর্পণের মাধ্যমে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন দেশের অভ্যুদয় ঘটে।

 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সদর উপজেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগের পাশাপাশি জেলা বিএনপি, জাতীয় পাটি, সহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, গনমাধ্যম কর্মী সহ সর্বস্তরের মানুষ নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করে।

 

এদিকে সূর্যোদয়ের সাথে সাথে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ “অপরাজেয় ৭১” এ পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।

 

পরে জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলার নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্য, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ সহ জেলা বিএনপি, জাতীয় পাটির পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা এবং সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

 

পরে সেখান থেকে একটি বিজয় র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সহড় পদক্ষিণ করে নরেশ চৌহান সড়কে এসে শেষ হয়ে শহীদ মোহাম্মদ আলীর সমাধিথে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা বদর।

 

এছাড়াও দিনের কর্মসূচি হিসেবে ঠাকুরগাঁও বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে বর্ণাঢ্য কুচকাওয়াজ, শহীদদের প্রতি সম্মান প্রদর্শনে এক মিনিট নিরবতা পালন করে ও জাতির শ্রেষ্ঠ সন্তান জেলা মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

Facebook Comments Box

Posted ৮:৫৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com