বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঠাকুরগাঁওয়ে তিন সাংবাদিককে হত্যার হুমকি দিলেন পৌর কাউন্সিলর

সাইমন হোসেন, ঠাকুরগাঁও প্রতিনিধি   |   শনিবার, ০২ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

ঠাকুরগাঁওয়ে তিন সাংবাদিককে হত্যার হুমকি দিলেন পৌর কাউন্সিলর

ঠাকুরগাঁওয়ে তিন সাংবাদিকের পিঠের চামড়া তুলে হত্যার হুমকি দিয়েছেন এক যুবলীগ নেতা ও ওয়ার্ড কাউন্সিলর এতে ওই তিন সাংবাদিক থানায় একটি সাধারণ ডাইরি করে।

 


গত ১ অক্টোবর (শুক্রবার) রাতে একটি সংবাদ সংগ্রহ কালে এই হুমকির সম্মুখীন হতে হয় ওই তিন সাংবাদিক

 

উক্ত ঘটনায় হুমকির স্বীকার ওই তিন সাংবাদিক হলেন, ঠাকুরগাঁও জেলায় কর্মরত ইনডিপেন্ডেন্ট টেলিভিশন ও জাগো নিউজের প্রতিনিধি তানভীর হাসান তানু, রাইজিং বিডির প্রতিনিধি মঈনুদ্দীন তালুকদার হিমেল ও দি মুসলিম টাইমসের প্রতিনিধি সোহেল রানা।

 

এই ঘটনা জেলার সচেতন জনসাধারণ জানার পর থেকেই নিন্দার ঝড় উঠে  অনেকেই আবার  ফেসবুক সহ বিভিন্ন সামাজিক মাধ্যমে পোস্ট করে নিন্দা জানিয়েছে।

 

জানা যায় ,ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়ন পরিষদে শুক্রবার সন্ধায় একটি সংবাদের তথ্য সংগ্রহে য়ায় এই তিন সাংবাদিক। তথ্য ছিলো যে, অবৈধ কিছু সংখ্যক বিড়ির বস্তা আটক করা হয় এ বিষয়ে নিয়ে ইউপি চেয়ারম্যান, স্যানিটারি ইন্সপেক্টর ও স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তির হাত রয়েছে।ঘটনাস্থলে এর সত্যতা পেয়ে সেই অবৈধ মালের মালিক জতীশ ও নুকুলের সাক্ষাতকার নিতে তার বাসায় যায তারা তবে অভিযুক্তরা বাসায় না থাকায় ফিরে যায় সাংবাদিকরা।

 

ফেরার পথে নুকুলের নাম্বার থেকে সাংবাদিক সোহেল রানার মুঠোফোন কল আসে এবং নুকুল একজনের সাথে কথা বলতে বলে। সাংবাদিক সোহেল রানা কথা বললে ওপর ব্যক্তি মুঠোফোনে বলেন, আমি ঠাকুরগাঁও পৌরসভার ১ নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর জামিরুল ইসলাম বলছি, আমার এলাকায় কী কাজে গিয়েছেন? বেশি বারাবারি করবেন না এমন কথা বলার পর তিনি সাংবাদিকদের গায়ের চামড়া ছিলে ফেলার কথা বলেন এবং সাংবাদিকদের অকথ্য ভাষায় গালাগালি করেন এবং নানারকম হুমকি দেন।

 

হুমকিদাতা জামিরুল ইসলাম জেলা সদরের শান্তিনগর এলাকার বাসিন্দা ও ঠাকুরগাঁও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও ঠাকুরগাঁও সদর পৌরসভার ০১ নং ওয়ার্ডের কাউন্সিলর।

 

এই বিষয়ে অভিযুক্ত জামিরুল ইসলামের  কাছে মুঠোফোনে হত্যা ও হুমকীর বিয়ষটি জানতে চাইলে বিয়ষটি এড়িয়ে গিয়ে ফোনটি কেটে দেন।

 

ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আহমেদ বলেন, এরকম হুমকি স্বাধীন সাংবাদিকতায় বাধা সৃষ্টি করছে এই কাজটি অন্যায় দুর্নীতিকে প্রশ্রয় দেয়ার লক্ষেই করা হয়েছে তিনি এর তীব্র নিন্দ ও প্রতিবাদ জানান।

 

ভুক্তভোগী ৩ সাংবাদিক বলেন আমাদের কাছে হুমকির একটি অডিও রেকর্ড আছে এমন হুমকির পর আমরা মনে করছি স্বাধীন সাংবাদিকতা ও  ক্ষমতার দাপট আমাদের কাজে বাঁধার সৃষ্টি করেছেন এমতাবস্থায় আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।

 

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম জানান, সাংবাদিকদের হত্যার হুমকীর বিয়ষটি খুব ন্যক্কারজনক তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Facebook Comments Box

Posted ১২:০৫ অপরাহ্ণ | শনিবার, ০২ অক্টোবর ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com