মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

টাকার জন্য আটকে আছে চিকিৎসা; পঞ্চগড়ে ছোট্ট আশরাফি বাঁচতে চায়

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ১১ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট  

টাকার জন্য আটকে আছে চিকিৎসা; পঞ্চগড়ে ছোট্ট আশরাফি বাঁচতে চায়

মনজু হোসেন, প্রতিনিধি পঞ্চগড়,

আশরাফি আক্তার বয়স ৪। ছোট্ট এ শিশুটি হৃদরোগে (হার্ট ফুটো) আক্রান্ত। জন্মের পর থেকে হৃদরোগজনিত সমস্যা হার্ট ফুটোতে ভুগছে শিশুটি। জন্মের তিন মাস পর বিভিন্ন সমস্যায় অসুস্থ্য হয়ে পড়লে ডাক্তারের মাধ্যমে বাবা-মা জানতে পারে আশরাফির হার্ট ফুটো। এদিকে হৃদরোগের কারণে শরীরের সাভাবিক গঠনেও বাঁধা সৃষ্টি হয়েছে। পাশাপাশি ঠান্ডা জনিত রোগ মাঝে মধ্যে আক্রান্ত হচ্ছে শিশুটি। অপারেশনের জন্য ডাক্তার তিন মাসের সময় দিলেও টাকা সংগ্রহে চলে গেছে একমাস।


 

দিনমুজুরের পরিবারের মেয়ে হওয়ায় আশরাফির চিকিৎসা ব্যয় বহন করে হিমসিম খাচ্ছে পরিবারটি। অনেক কষ্টে টাকা জোগাড় করে চিকিৎসা করাচ্ছেন। এখন আশরাফির চিকিৎসা ব্যয় বহনের সামর্থ্য পরিবারে আর নেই। তাই সকলের সামনে হাত পেতেছেন পরিবারটি।

 

পঞ্চগড়ের বোদা উপজেলার কামাত কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামের দিনমুজুর আরিফ হোসেনের মেয়ে আশরাফি।

 

পারিবারিক ভাবে জানা যায়, জন্মের তিন মাস পর থেকে শিশুটি বিভিন্ন রোগে আক্রান্ত হতে শুরু করে। প্রথমে চিকিৎসার জন্য তাকে ঠাকুরগাঁও হাসপতালে নেয়া হয়। সেখানে ডাক্তার শিশুটির অবস্থা দেখে পরীক্ষা দেয়। পরে ডাক্তার রিপোর্ট দেখে জানান তার হার্ট ফুটো। সে জন্য আশরাফির স্বাস্থ্য ও গ্রোদ কম। ডাক্তার তাকে রংপুরে নেয়ার পরামর্শ দেয়। রংপুরে ডাক্তার একই কথা জানান এবং চিকিৎসা দেন। সেখানেও অবস্থার উন্নতি না হওয়ায় ঢাকায় নেয়া হয়। ঢাকায় হার্ট ফাউন্ডেশনে নেয়ার পর ডাক্তার ইকো করানোর পর বলেন হার্ট ফুটো থাকলেও বাচ্চার গ্রোড হবে। কিন্তু আপনার বাচ্চার হচ্ছেই না। পরে অন্য আরেক হাসপাতালসহ বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতালে নিয়ে চিকিৎসকের পরামর্শসহ টেস্ট করাতে থাকি। পরে ডাক্তার চিকিৎসা দিয়ে আল্লাহর উপর ছেড়ে দেয়। সবশেষে ঠাকুরগাঁও এ ঢাকা থেকে আসা এক ডাক্তারের চিকিৎসা নিলে তিনি দ্রুত তিন মাসের মধ্যে অপরারেশনের পরামর্শ দেন। না হলে সমস্যা আরো বেড়ে যাবে। ডাক্তার জানিয়েছে অপারেশন খরচ প্রায় ৪ লক্ষ টাকা লাগবে। তবে টাকার অভাবে বর্তমানে তার প্রাথমিক চিকিৎসা চললেও মূল চিকিৎসা প্রায় বন্ধ হয়ে আছে। এর মাঝে একমাস চলে গেছে, আর দুইমাস সময়। এদিকে দিন দিন আশরাফি শারীরিক অবস্থার অবনতি হচ্ছে বলে জানিয়েছে পরিবারটি।

 

আশরাফির মা রুনা বেগম ও বাবা আরিফ হোসেন  বলেন, চিকিৎসকরা দ্রুত অপারেশন করার পরামর্শ দিয়েছেন। অপারেশনের জন্য খরচ হবে ৪ লাখ টাকা। টাকা না থাকায় অপারেশন করাতে না পেরে আমরা বাড়ি চলে এসেছি। কি করবো ভেবে পাচ্ছি না। সকলের কাছে একটাই অনুরোধ আমার বাচ্চার জন্য আপনারা আমাদের একটু আর্থীক ভাবে সাহায্য সহযোগীতা করবেন। আর দোয়া করবেন।

 

দাদা আনিছুর রহমান বলেন, আমার নাতনীর জন্মগত ভাবে হার্ট ফুটো। দারিদ্র পরিবার থেকে নাতনীর জন্য আমরা ব্যয় বহুল খরচ করেছি। বর্তমানে হাত প্রায় ফাঁকা। ডাক্তার অপারেশনের পরামর্শ দিয়েছেন। কিন্তু টাকার জন্য অপারেশন বন্ধ রয়েছে। এই শিশুটির জন্য আপনারা সবাই আমাদের দিকে একটু সাহায্যের হাত বাড়িয়ে দিবেন।

 

আশরাফিকে বাঁচাতে সবার কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন পরিবারসহ স্থানীয়রা। সবার সহায়তায় সুস্থ হয়ে উঠতে পারে একটি হৃদয়। বাঁচতে পারে একটি প্রাণ।

সাহায্য পাঠানোর ঠিকানা : অ্যাকাউন্ট নম্বর- ০১০০২১২৯৯০৮৮৯, জনতা ব্যাংক, ৮২৭, পঞ্চগড় শাখা। বিকাশ (শিশুটির মামা সোহেল রানা) : ০১৭০৪৩৪৩৬১৮। যোগাযোগের নম্বর: আশরাফির মা রুনা বেগম. ০১৭০৭৪৭৩৩১৯।

Facebook Comments Box

Posted ৭:৫৮ অপরাহ্ণ | শনিবার, ১১ ডিসেম্বর ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com