শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ছাত্র অধিকার পরিষদের সভাপতি ইয়ামীন, সম্পাদক আরিফ

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ২৯ আগস্ট ২০২১ | প্রিন্ট  

ছাত্র অধিকার পরিষদের সভাপতি ইয়ামীন, সম্পাদক আরিফ

কোটা সংস্কার আন্দোলনের মধ্য দিয়ে গড়ে ওঠা সংগঠন ছাত্র অধিকার পরিষদের প্রথম কাউন্সিলে সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী বিন ইয়ামীন মোল্লা এবং সাধারণ সম্পাদক হয়েছেন আরিফুল ইসলাম আদিব। দুজনই ভিপি নুরের নেতৃত্বে ছাত্র অধিকার পরিষদের বিভিন্ন কর্মসূচি পরিচালনা করতে গিয়ে জেল-জুলুমের শিকার হয়েছেন।

শনিবার ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয় পল্টনের জামান টাওয়ারে সংগঠনটির প্রথম কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে মোট তিনটি পদে নির্বাচন হয়। দিনব্যাপী ভোট গ্রহণের পর শনিবার রাত দশটার দিকে ঘোষিত ফলাফলে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন রাজধানীর সিদ্ধেশ্বরী কলেজের মোল্লা রহমতউল্লাহ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরিফুল ইসলাম আদিব এবং সভাপতি নির্বাচিত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সদ্য কারামুক্ত বিন ইয়ামীন মোল্লা।


 

নবনির্বাচিত সাধারণ সম্পাদক আরিফ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ন্যাথক্কারথজনক ডাকসু হাথমথলায় গুথরুতর আহত হয়েছিলেন এবং বিন ইয়ামীন মোল্লা মোদিবিরোধী আথন্দোলন করতে গিয়ে দীর্ঘ চার মাস কাথরাগারে থাকার পর গত পরশু মুক্ত হন। নবনির্বাচিত এই দুই নেতা বলেন, ছাত্রদের অধিকার আদায়ের লক্ষ্যে আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে।

ছাত্র অধিকার পরিষদের প্রধান নির্বাচন কমিশনার আবু হানিফ বলেন, আজ সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে আমার সঙ্গে চারজন সহকারী নির্বাচন কমিশনার ছিলেন। শনিবার সকাল থেকে ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

তিনি বলেন, ছাত্র অধিকার পরিষদের প্রথম কাউন্সিলে মোট ভোটার ছিলেন ২৯৫ জন। এরমধ্যে ভোট পড়েছে ২৪০টি। যা মোট ভোটারের শতকরা ৮১ ভাগের বেশি। বাংলাদেশে এবং রাজনৈতিক দলগুলোর মধ্যে গণতান্ত্রিক চর্চা নেই বললেই চলে। সেক্ষেত্রে ছাত্র অধিকার পরিষদের এই নির্বাচন মাইলফলক হয়ে থাকবে।

 

Facebook Comments Box

Posted ১:৪৫ অপরাহ্ণ | রবিবার, ২৯ আগস্ট ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com