শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঘিওরে সয়াবিন তেলের দাম বেশি রাখায় ৫ দোকানিকে জরিমানা

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ১০ মে ২০২২ | প্রিন্ট  

ঘিওরে সয়াবিন তেলের দাম বেশি রাখায় ৫ দোকানিকে জরিমানা

আব্দুর রাজ্জাক, মানিকগঞ্জ : মানিকগঞ্জের ঘিওরে বোতলজাত সয়াবিন তেল নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করায় পাঁচ ব্যবসায়ীকে ৩৭ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।

 


মঙ্গলবার (১০ মে ) দুপুরে ঘিওর বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এই জরিমানা করেন।

 

জানা গেছে, উপজেলার ঘিওর বাজারের দোকানিরা নির্ধারিত দামের চেয়ে সয়াবিন তেল ভোক্তাদের কাছে বিক্রি করছেন। এমন অভিযোগের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বাজারে অভিযান চালান। এসময় অভিযোগের সত্যতা পেয়ে ব্যবসায়ী পরেশ সাহাকে ৫ হাজার টাকা, মুসা কুমার দাসকে ৩ হাজার টাকা, হানিফকে ২ হাজার টাকা, এবং মেসার্স সুমন স্টোরকে ৭ হাজার টাকা জরিমানা করেন। সেই সাথে মেসার্স ফারুক এন্টারপ্রাইজকে বসুন্ধরা ও তীর মার্কা সয়াবিন তেলের বোতল থেকে তেল ঢেলে খোলা ভাবে বিক্রি করার অপরাধে ও মূল্য তালিকা না রাখায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, কয়েকজন অসাধু ব্যবসায়ী সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করছিলেন। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে  এসব জরিমানা করা হয়। তিনি আরো বলেন, অভিযান চলাকালে অন্য মুদি দোকানিরা দোকান বন্ধ করে পালিয়ে যান। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

 

Facebook Comments Box

Posted ৫:১৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ মে ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com