শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঘিওরে প্রকাশনা উৎসব ও ৪ কবিকে গুণীজন সংবর্ধনা

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট  

ঘিওরে প্রকাশনা উৎসব ও ৪ কবিকে গুণীজন সংবর্ধনা

আব্দুর রাজ্জাক, মানিকগঞ্জ:

ভাষার মাসে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ ২৩ ফেব্রুয়ারি বুধবার মানিকগঞ্জের ঘিওরে অনুষ্ঠিত হয়েছে বইয়ের প্রকাশনা উৎ​সব, মানপত্র হস্তান্তর ও সংবর্ধনা অনুষ্ঠান।


 

অন্তরঙ্গ সাহিত্য পরিষদের উদ্যোগে এই অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক (অব.) অজয় কুমার রায়ের নাট্যগ্রন্থ প্লাবন এবং ভাস্কর শাওন সগীর সাগর ও মানিক মজুমদারের যৌথ সম্পাদনায় ‘সুবর্ণ জয়ন্তীর চন্দ্রালোকে’ বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে কবি অজয় কুমার রায়, ভাস্কর শাওন সগীর সাগর, কবি শামসুন্নাহার বেগম ও কবি পংকজ পালকে সংবর্ধনা ও মানপত্র প্রদান করা হয়৷ ঘিওরের মেঘবালিকা ক্যাফে এন্ড পার্কের মেঘবালিকা মুক্তমঞ্চে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ৷ অন্তরঙ্গ সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক ও antarango অনলাইনের সম্পাদক পংকজ পাল এর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

 

অন্তরঙ্গ সাহিত্য পরিষদের সহ-সভাপতি কবি সোহরাব আহমেদের সভাপতিত্বে আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন- ঘিওর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ঘিওর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব ৷

বিশেষ অতিথির বক্তব্য রাখেন-উপজেলা নির্বাহী অফিসার হামিদুর রহমান, ৭১ এর ঘাতক দালাল নির্মূল কমিটি মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি এডভোকেট দীপক কুমার ঘোষ, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার সেলিনা সাঈয়েদা সুলতানা আক্তার, কবি বেগম শামসুন নাহার, ঘিওর ডি.এন পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান শিকদার, উদীচী মানিকগঞ্জ জেলা সংসদের সভাপতি মোস্তাফিজুর রহমান মামুন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত ময়না, কবি ও সম্পাদক মানিক মজুমদার ৷

 

অধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব তার বক্তব্যে বলেন-“শিক্ষা সংস্কৃতি সাহিত্য আমাদের বাঙালির ঐতিহ্য ৷ আমাদের বাঙালির প্রানের স্পন্দন আমাদের ঐতিহ্যকে কবি লেখকরাই বাঁচিয়ে রাখবেন ৷”

এডভোকেট দীপক কুমার ঘোষ বলেন, “কবি ও লেখক অজয় কুমার রায় মুক্তিযুদ্ধ ও আধুনিক বাঙালির সাম্প্রতিকতম বিবর্তনে নিজস্ব কাব্যধারা তুলে ধরতে সক্ষম হয়েছেন। তাঁর কবিতা সমাজ-ইতিহাস-সমকালের নান্দনিক সাক্ষী বটে। তিনি আরও বলেন, তাঁর কারণে আজ বাংলাদেশের বাংলা সাহিত্য ঋদ্ধ ও শক্তিমান হয়েছে।”

দ্বিতীয় পর্বের অনুষ্ঠানটি সাজানো হয় গান, কবিতার সংমিশ্রণে। কবিতা আবৃত্তি করেন মোস্তাফিজুর রহমান মামুন ৷ সংগীতে অংশগ্রহণ করেন নজরুল সংগীত শিল্পী সোমা আল মামুন। আরও ছিলেন পিযুয দত্ত । অনুষ্ঠানটি সঞ্চালনা ও পরিচালনার দায়িত্বে ছিলেন লাভলী ইয়াসমিন রুমি।

Facebook Comments Box

Posted ৯:২৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com