বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঘিওরে করোনার টিকা সনদ যাচাইয়ে মাঠে পুলিশ

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ১১ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট  

ঘিওরে করোনার টিকা সনদ যাচাইয়ে মাঠে পুলিশ

আব্দুর রাজ্জাক, ঘিওর ( মানিকগঞ্জ ):

মানিকগঞ্জের ঘিওরে বিভিন্ন স্টেশন, হাট-বাজারে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা দেখতে মাঠে নেমেছে থানা-পুলিশ। এরই অংশ হিসেবে গতকাল শুক্রবার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব এতে নেতৃত্ব দেন। এ সময় ব্যবসায়ী ও ক্রেতারা করোনা ভাইরাসের টিকা নিয়েছেন কি না তা যাচাই বাছাই করা হয়।


 

কোনো ব্যবসায়ী কিংবা ক্রেতা টিকা না নিয়ে থাকলে পুলিশের উদ্যোগে তাঁদের টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়। অভিযানের সময় ৩৫ জন ব্যবসায়ী, ক্রেতা ও পথচারী করোনার সনদ দেখাতে না পারায় তাঁদের পুলিশের গাড়িতে করে ঘিওর স্বাস্থ্য কমপে­ক্সে নিয়ে টিকার ব্যবস্থা করা হয়। এছাড়াও পথচারীদের মাঝে পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরণও করা হয়।

 

বানিয়াজুরী বাজারের ব্যবসায়ী আলমাস মিয়া বলেন, আগে ভয়ে টীকা নিইনি। পুলিশ হাসপাতালে নিয়ে টিকা দিয়েছে। এই জন্য পুলিশকে ধন্যবাদ জানাই।

 

ঘিওর সদরের কুস্তা এলাকার শেখ জমির উদ্দিন বলেন, প্রথমে ভয় পেয়েছিলাম। পরে পুলিশ তাদের গাড়িতে হাসপাতালে নিয়ে টিকা দেয়ার ব্যবস্থা করেছেন, টিকা দেয়া শেষে পুলিশের গাড়িতে আবার বাড়ি পৌঁছে দিয়েছেন। টিকা নিতে পেরে খুবই খুশি হয়েছি।

 

ঘিওর থানার ওসি মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ­ব বলেন, ‘সরকারিভাবে বিনা মূল্যে করোনার টিকা দেওয়া হচ্ছে। কিন্তু তারপরও অনেকে সেই টিকা নিচ্ছেন না। ওমিক্রন ভাইরাসটি করোনার চেয়ে তিন গুন বেশি ছড়ায়। তাই পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খানের নির্দেশনায় ঘিওরে শতভাগ টিকা গ্রহণ নিশ্চিতে আমরা মাঠে সচেতনতামূলক কাজ করছি।’ তিনি আরও বলেন, ব্যবসা প্রতিষ্ঠানে ব্যবসা পরিচালনা করতে হলে ক্রেতা ও বিক্রেতার টিকার সনদ অবশ্যই থাকতে হবে। সবাইকে অবশ্যই মাস্ক পড়তে হবে। এই অভিযান উপজেলার প্রতিটি হাট বাজার ও গুরুত্বপূর্ণ এলাকায় অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

সচেতনমুলক প্রচারণা ও অভিযানের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওসি (তদন্ত) মোঃ মহব্বত খান, এস আই মনিরুল ইসলাম, এস আই আল-মামুনসহ সহ পুলিশ সদস্যরা।

 

ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপে­ক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ আলমগীর হোসেন বলেন, ঘিওর থানার ওসির এই উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। বিভিন্ন সামাজিক সংগঠন ও সরকারি সংস্থাসহ অন্যান্য সংস্থাগুলো যদি পুলিশের মতো এই ভাবে মাঠে সচেতনতামূলক কাজ করত, তবে জনসাধারণ স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে আরও বেশি সচেতন হতো।

Facebook Comments Box

Posted ৭:১৯ অপরাহ্ণ | শুক্রবার, ১১ ফেব্রুয়ারি ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com