শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঘিওরে অবৈধ ড্রেজার উচ্ছেদ করলেন উপজেলা প্রশাসন

ঘিওর ( মানিকগঞ্জ) প্রতিনিধি   |   রবিবার, ২১ আগস্ট ২০২২ | প্রিন্ট  

ঘিওরে অবৈধ ড্রেজার উচ্ছেদ করলেন উপজেলা প্রশাসন

মানিকগঞ্জের ঘিওরে ইছামতি নদীতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন, ভাঙনের হুমকির মুখে বসতবাড়ি , সংবাদ প্রকাশিত হওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুর রহমান ভ্রাম্যমান আদালত চালিয়ে রবিবার সন্ধ্যায় ইছামতি নদী থেকে ড্রেজার উচ্ছেদ করেন। এসময় ড্রেজারে বালু উত্তোলনের সময় বিপুল পরিমাণ পাইপ জব্দ করেন ভ্রাম্যমান আদালত।

 


উল্লেখ্য, চিহিৃত প্রভাবশালী বালু ব্যবসায়ী উপজেলা যুবলীগ নেতা শামিম শিকদার সরকারী আবাসনে মাটি ভরাটের কথা বলে প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে দীর্ঘদিন যাবত ব্যক্তিমালিকানা বসতবাড়ি ও দোকানপাট ভরাট কাজে বালু বিক্রি করে মোটা অংকের টাকা কামিয়ে নিচ্ছেন। এ নিয়ে এলাকাবসীর মাঝে ছিল চাপা ক্ষোভ।

 

ড্রেজার দিয়ে মাটি কাটার ফলে করজনা বাজারের প্রবেশ পথের পাকা ব্রীজ, বাজার, স্কুল, অর্ধশত বসত বাড়ি ও বিস্তীর্ণ ফসলী জমি ভাঙনের হুমকীতে রয়েছে। এলাকার লোকজন তার ভয়ে ভীত। কেউ কোনো প্রতিবাদ করতে সাহস পায় না।

 

ভাঙনের হুমকিতে থাকা এলাকাবাসী জানান, বর্ষা মৌসুমে দেশীয় ড্রেজার বসিয়ে নদী থেকে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করার ফলে নদীর দু পাড়েই ভাঙন দেখা দিয়েছে। আবাদী জমি নিয়ে চিন্তিত এলাকর কৃষকরা।

 

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুর রহমান বলেন, ড্রেজার মেশিন দিয়ে অবৈধবাবে মাটি-বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছি। ড্রেজার দিয়ে মাটি উত্তোলনকারী শামীমের ড্রেজার ও পাইপ জব্দ করা হয়েছে। এ ব্যাপারে অভিযুক্ত শামীমের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

 

 

Facebook Comments Box

Posted ৮:৫৯ অপরাহ্ণ | রবিবার, ২১ আগস্ট ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com