শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কলাপাড়ায় শ্রমিকের বদলে ভেকু মেশিন, স্ত্রী, ভাই, আত্মীয়দের শ্রমিক বানিয়ে টাকা হাতিয়ে নিচ্ছেন ইউপি সদস্যরা

এস এম আলমগীর হোসেন পটুয়াখালী প্রতিনিধি   |   রবিবার, ০৭ মে ২০২৩ | প্রিন্ট  

কলাপাড়ায় শ্রমিকের বদলে ভেকু মেশিন, স্ত্রী, ভাই, আত্মীয়দের শ্রমিক বানিয়ে টাকা হাতিয়ে নিচ্ছেন ইউপি সদস্যরা

 

এস এম আলমগীর হোসেন, পটুয়াখালীঃ পটুয়াখালীর কলাপাড়ায় দারিদ্র্য বিমোচনে সরকারের গৃহীত কর্মসৃজন প্রকল্পে শ্রমিকের অধিকার নিয়ে চলছে অনিয়ম। প্রকল্পে নয়-ছয় ও টাকা লুটপাটের জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের যোগসাজশে ইউপি মেম্বাররা ভেকু মেশিন ব্যবহারসহ তাদের স্ত্রী, ভাই, আত্মীয়-স্বজন ও অনুসারীদের শ্রমিক বানিয়ে টাকা হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ উঠেছে।


 

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার ধুলাসার ইউনিয়নে হতদরিদ্রের মাঝে ২০২২-২৩ অর্থ বছরের ৪০ দিনের কর্মসূচির ১২৮ জন লেবারের কাজ, লেবার দিয়ে কাজ না করে বগা (বেকু) মেশিন দিয়ে সামান্য পরিমান কাজ করে টাকা আত্মসাৎ করেছে ৮নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ সিদ্দিক হাওলাদার সহ অন্যান্য ইউপি সদস্য। এ ঘটনায় স্থানীয় মোঃ সুজন এর স্বাক্ষরকৃত এক অভিযোগ পটুয়াখালী জেলা প্রশাসন বরাবর দাখিল করেছেন।

 

অভিযোগে উল্লেখ করা হয় যে, কলাপাড়া উপজেলার ৯নং ধুলাসার ইউনিয়নের হতদরিদ্রের মাঝে ২০২২-২৩ অর্থ বছরের ৪০ দিনের কর্মসূচির ১২৮ জন লেবারের ২০,৪৮,০০০/-(বিশ লক্ষ আটচল্লিশ হাজার) টাকা বরাদ্দ দেওয়া হয়। লেবার দিয়ে কাজ না করে বগা (বেকু) মেশিন দিয়ে সামান্য পরিমান কাজ করে টাকা আত্মসাৎ করেন। ৭নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ রফিকুল ইসলাম সহ তালিকায় অন্তভূক্ত তার সহযোগী সকলে তাদের আত্মীয়। ৮নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ সিদ্দিক হাওলাদার ওই কাজের সভাপতি। সে তার নিজ মোবাইল নম্বর সহ তার আত্মীয়ের কয়েকটি মোবাইল নম্বর উক্ত তালিকায় অন্তর্ভুক্ত করেন যা সিরিয়াল নম্বর-২৫ (০১৬৮৩৩০৪৭৫৫ নিজ), তার স্ত্রী মরিওম বেগম (০১৩১৫৩২২৯৯১) সিরিয়াল নম্বর-২৩, তার ভাই মোঃ কবির (০১৭৪৪৬৮০৪১২) সিরিয়াল নম্বর-২১, এভাবে সে তালিকায় সকল নাম তার আত্মীয়-স্বজনের নাম দিয়েছে। এছাড়া মোঃ বাহাদুর ভূইয়া, ইউপি সদস্য ৩নং ওয়ার্ড, মোঃ কবিরুল ইসলাম খলিফা, ইউপি সদস্য ৪নং ওয়ার্ড, মোঃ জসিম খন্নার, ইউপি সদস্য ৫নং ওয়ার্ড, মোঃ মুসা কাজেম, ইউপি সদস্য, ৬নং ওয়ার্ড, মোঃ শাহ আলম সিকদার, ইউপি সদস্য ৯নং ওয়ার্ড এর সদস্যরা পিআইও অফিসের সহযোগিতায় লেবার দিয়ে কাজ না করে তাদের আত্মীয় স্বজনদের মোবাইল নম্বর দিয়ে টাকা উত্তোলন করা হয় বলে অভিযোগে উল্লেখ করেন।

 

এ ব্যাপারে অভিযুক্ত ৮নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ সিদ্দিক হাওলাদার বলেন, এ ব্যাপারে পরিষদের সকল মেম্বারদের সাথে বসে আলোচনা করে আপনাকে জানাবো, আপনি ৭নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করুন।

 

৭নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ রফিকুল ইসলাম বলেন, অনিয়ম যে হয় নাই তা না, অনিয়ম হয়েছে, মেম্বার সিদ্দিক ও মহিলা মেম্বার কুলসুম তারা লেবার দিয়ে কাজ না করে বগা (বেকু) মেশিন দিয়ে সামান্য পরিমান কাজ করে টাকা আত্মসাৎ করেছে, এ অনিয়ম দুর্নীতির মধ্যে আমি জড়িত নয়।

Facebook Comments Box

Posted ৬:১২ অপরাহ্ণ | রবিবার, ০৭ মে ২০২৩

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com