সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সিলিন্ডারে এলপিজির দাম বাড়ল ১০২ টাকা

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১ | প্রিন্ট  

সিলিন্ডারে এলপিজির দাম বাড়ল ১০২ টাকা

বেসরকারি পর্যায়ে ১২ কেজির সিলিন্ডারের দাম ১০২ টাকা বাড়িয়ে ৯শথ ৯৩ টাকা নির্ধারণ করেছে বিইআরসি। ১ আগস্ট থেকে কার্যকর হবে এলপিজির নতুন এই দাম। বিইআরসিথর চেয়ারম্যান বলেছেন দেশের বাজারে কেউ নির্ধারিত দামের বেশি রাখলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 


আন্তর্জাতিক বাজারের সঙ্গে দেশের বাজারের তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের দাম সমন্বয় করা হচ্ছে প্রতি মাসেই। গত মাসে বেসরকারি পর্যায়ে ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ৪৯ টাকা বাড়িয়ে করা হয় ৮শ‘ ৯১ টাকা। যা চলতি মাসে কার্যকর আছে। এবার আবারও সিলিন্ডার প্রতি ১০২ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করল বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন।

 

সংবাদ সম্মেলনে এলপি গ্যাসের নতুন দাম ঘোষণা করেন বিইআরসির চেয়ারম্যান মো. আবদুল জলিল। এ সময় উপস্থিত ছিলেন- বিইআরসির সদস্য মোহম্মদ আবু ফারুক, মকবুল ই ইলাহি চৌধুরী, মোহাম্মদ বজলুর রহমান, মো. কামরুজ্জামান।

 

দেশের বাজারে বিইআরসি নির্ধারিত দামের চেয়ে বেশি দরেই বিক্রি করতে দেখা যায় গ্যাস সিলিন্ডারের। বিভিন্ন সংবাদমাধ্যমের তথ্যের পাশাপাশি ভোক্তা পর্যায়ের অভিযোগ আছে বাড়তি দামের। এসব অভিযোগের সুনির্দিষ্ট তথ্য খতিয়ে দেখতে বাজার পর্যবেক্ষণে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে জানান বিইআরসি চেয়ারম্যান।

 

তিনি বলেন, কমিটি বাজারের তথ্য সংগ্রহ করবে। অভিযোগ দেখবে। প্রতিবেদন জমা দিবে। অভিযুক্তের বিরুদ্ধে অপরাধ পেলে তখন দুদকের মতো আইনি ব্যবস্থার দিকে যাব। আদেশ অমান্য অপরাধ।

 

ভোক্তা পর্যায়ে প্রতি লিটার অটোগ্যাসের দাম মূসক ছাড়া ৪৫ টাকা ৯২ পয়সা নির্ধারণ করেছে বিইআরসি। অপরিবর্তিত রাখা হয়েছে সরকারি এলপিজির দাম।

 

Facebook Comments Box

Posted ৬:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com