বৃহস্পতিবার ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

রোহিঙ্গা টোকাই নুনিয়ার অপকর্মে অতিষ্ট মানুষ

কক্সবাজার প্রতিনিধি   |   সোমবার, ২৩ আগস্ট ২০২১ | প্রিন্ট  

রোহিঙ্গা টোকাই নুনিয়ার অপকর্মে অতিষ্ট মানুষ

নুনিয়া প্রকাশ টোকাই নুনিয়া জন্মগত সৌদি হলেও তার আসল পরিচয় সে একজন পুরাতন রোহিঙ্গা, তার পূর্বপুরুষ সবাই মায়ানমারের নাগরিক। সে সৌদিতে থাকাকালীন মাদকসেবন সহ নানান অপরাধ কর্মকাণ্ড করার কারণে সৌদি সরকার তাকে সে দেশ থেকে বিতাড়িত করে আজীবনের জন্য নিষিদ্ধ গোষানা করে বাংলাদেশে সফর করে দেয়।তারপর থেকে সে উখিয়ার পালংখালীতে এক রোহিঙ্গা নারীকে বিয়ে করে বসবাস করে আসছে।এদেশে এসেও নিয়মিত মাদকসেবন সহ তার অপরাধ কর্মকাণ্ড থেমে নেই,তার বেপরোয়া চলাফেরা সহ প্রতিনিয়ত সংগঠিত করছে নানান অপরাধ।এলাকায় তৈরী করেছে একটি কিশোর গ্যাং, এই কিশোর তার নেতৃত্বে ছিনতাই, চুরি, ডাকাতি, মাদক কারবার,ইভটিজিং সহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।অনেক সময় আইনশৃঙ্খলা বাহিনীর সোর্স বলেও পরিচয় দিয়ে বেড়ায়।

 


স্হানীয়রা জানান,নুনিয়া পালংখালীতে বিভিন্ন সময় আইনশৃঙ্খলা বাহিনীর সোর্স পরিচয়ে ভয়ভীতি দেখিয়ে স্হানীয় নিরহ মানুষ সহ পাইকারি ও খুচরা মাদক ব্যবসায়ীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে।আর এইসব টাকা সে মাদকসেবনে খরচ করে।নুনিয়া এরআগেও অনেকের কাছ টাকা ছিনতাই করেছে।

 

রবিবার (২২ আগস্ট) পালংখালী বাজারের আলম এর কুলিংকর্ণার দোকান থেকে ১ লক্ষ টাকা ডাকাতি করে নিয়ে গেছে বলে দোকান মালিক আলম সহ বাজার কমিটির সভাপতি কামাল উদ্দিন সওদাগর এবং স্হানীয় মেম্বার নুরুল হক সহ স্হানীয় একাধিক লোক জানান। টাকা ছিনতাইয়ের ঘটনায় জামাল এর পুত্র হাবিব এবং তার এক সহযোগী সম্পৃক্ত রয়েছে বলে অভিযোগ উঠেছে।তবে এই বিষয়ে ভিকটিম মাং মাং স্বর্নকারের মালিক বাথিং এর পক্ষ থেকে এখনো  থানায় অভিযোগ করা হয়নি।

 

স্হানীয় এক আওয়ামী লীগ নেতা জানান,নুনিয়া এমন কোন ইয়াবা কারবারী নাই সে চিনেনা,মাদকসেবনকারীরা দিনে কয়টা ইয়াবা সেবন করে সে চোখ বন্ধ করে বলে দিতে পারে,সে বার্মার নাগরিক হলেও স্হানীয় একটি প্রভাবশালীদের ছত্রছায়ায় অপরাধ কর্মকাণ্ড করে যাচ্ছে।

 

স্হানীয় সচেতন মহলের দাবি,এই মাদকাসক্ত টোকাই নুনিয়াকে দ্রুত আইনের আওতায় এনে শাস্তি সহ তাকে বাংলাদেশ থেকে আজীবনের জন্য নিষিদ্ধ গোষানা করা হোক।

 

পালংখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী বলেন,কিছুদিন আগে এই বিদেশ ফেরত মাদকাসক্ত নুনিয়াকে থানায় সোপর্দ করা হয়েছিল কিছু দিন কারাভোগ করে জামিনে বেরিয়ে এসে আবারও বেপরোয়া হয়ে উঠেছে। একটি প্রভাবশালী চক্র তাকে সহযোগীতা করার কারণে তাকে দীর্ঘদিন কারাভোগ করতে হয়না।

Facebook Comments Box

Posted ৪:৪৫ অপরাহ্ণ | সোমবার, ২৩ আগস্ট ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com