বুধবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে দূর্ঘটনায় এক শ্রমিকের মৃত্যু

মোঃ খায়রুল বাশার মিঠু ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে দূর্ঘটনায় এক শ্রমিকের মৃত্যু

ঈশ্বরদীর রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত অবস্থায় অনাকাংক্ষিত এক  দূর্ঘটনায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিক সেলিম মোল্লা (৪৫)সে  বিদ্যুৎ কেন্দ্রের নিকিমথ কোম্পানিতে কর্মরত ছিলেন এবং পাকশীর নতুন রুপপুর দক্ষিণপাড়া গ্রামের মৃত নুর আলী মোল্লার ছেলে।

 


সূত্র জানায়, বুধবার (৩ ফেব্রুয়ারি) রাত পৌনে ১২টায় নিহত শ্রমিক সেলিম মোল্লা নিকিমথ কোম্পানির ৪ নম্বর ব্লকে কাজ করছিল। এসময় হঠাৎ করেই নির্মাণ কাজে ব্যবহৃত রিগ্যাল (লোহার মই) সটকে এসে তার মাথার উপর পড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

 

ঈশ্বরদী থানার অফিসার্স ইঞ্চার্য (ওসি) শেখ নাসীর উদ্দিন জানান, নিহত শ্রমিক সেলিম মোল্লার লাশ উদ্ধার করা হয়েছে। লাশটি ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

 

এলাকাবাসী জানান, ইতিপূর্বেও রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে এভাবে শ্রমিকদে মৃত্যু হয়েছে। সেখানে কাজের ক্ষেত্রে আরও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা জরুরী।

 

নিহত শ্রমিক সেলিম মোল্লা প্রতিবেশী  ডা. বিপুল হোসেন সাংবাদিকদের  জানান, রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে এভাবে কোন শ্রমিক মারা গেলে সেখানে বিভিন্ন শ্রমিকদের কাছ থেকে একদিনের বেতনের টাকা কর্তন করে নিহত শ্রমিকের পরিবারকে দেওয়া হয়, এটা কোন নিয়ম হতে পারে না।

 

তিনি  দাবী করে  জানান, বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের নিয়োগের পূর্বেই প্রতিটি  শ্রমিকের ব্যাধতামূলক বীমা করার বিধান  থাকার নিয়ম চালু করা দরকার। তাহলে কোন শ্রমিক দূর্ঘটনা অথবা স্বাভাবিক মারা গেলেও বীমা কোম্পানিই শ্রমিকদের ক্ষতিগ্রস্থ  পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দিতে পারবে।।

Facebook Comments Box

Posted ৭:২৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com