মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

রাজশাহীর বাজারে মৌসুমের নতুন ফল দেশি জাতের লিচু

ইউসুফ আলী চৌধুরী,রাজশাহী প্রতিনিধি   |   শনিবার, ০১ মে ২০২১ | প্রিন্ট  

রাজশাহীর বাজারে মৌসুমের নতুন ফল দেশি জাতের লিচু

রাজশাহীর বাজারে পাওয়া যাচ্ছে দেশি জাতের লিচু। শনিবার (১ মে) রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্টে এই লিচু এনেছেন ব্যবসায়ীরা। এখন দেশি জাতের লিচু ছাড়া অন্য জাতের লিচু বাজারে আসেনি। কিন্তু মৌসুমের নতুন ফল হিসেবে তুলনামূলক একটু বেশি দামেই লিচু কিনতে হচ্ছে ক্রেতাদের।

রাজশাহী নগরীর সাহেব বাজারে শনিবার সকাল ১০ টায় গিয়ে দেখা যায়, মনির হোসেন নামের এক ব্যবসায়ী লিচু এনে থরে থরে সাজিয়ে রেখেছেন। ব্যবসায়ীরা জানাচ্ছেন, আর কয়েকদিন পর বিভিন্ন উন্নত জাতের লিচু বাজারে পাওয়া যাবে। এখন প্রতি ১০০ লিচুর দাম ৪০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। তবে বিভিন্ন জাতের লিচু উঠলে দাম কিছুটা কমতে পারে।


এই দেশি জাতের লিচু গুলো একটু টক ও হালকা মিষ্টি। টসটসে মিষ্টি লিচু আসবে কিছু দিন পর। মাদ্রাজী, বোম্বাই, বেদানা, চায়না, কাঠালী বোম্বাই কোনটাই এখন নেই বাজারে।

লিচু নিয়ে সাহেব বাজারে বড় মসজিদের সামনে ছিলেন ব্যবসায়ী মনির হোসেন তিনি জানান, এখন পর্যন্ত তুলানামূলক ক্রেতার সংখ্যা কম। বাজারে বছরের প্রথমেই এই লিচু বাজারে উঠেছে। ৪০০ টাকা শ’ করে বিক্রি করছি।

কয়েকজন ক্রেতাদের সাথে কথা হলে তারা বলেন, প্রতি ১০০ লিচু দাম নিচ্ছে ৪০০ টাকা করে। আজই প্রথম বিক্রি করতে দেখলাম। কয়েকদিন পরে আরও বিভিন্ন জাতের লিচু উঠবে। তখন অন্য লিচুও বিক্রি হবে। দামও কমবে। প্রথমবার বাজারে রসালো ফল দেখতে অনেক মানুষ বাজারে ভিড় করছেন।

Facebook Comments Box

Posted ৩:৫৫ অপরাহ্ণ | শনিবার, ০১ মে ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com