বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

রাজশাহীর পবায় ৪৭ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান

ইউসুফ আলী চৌধুরী,রাজশাহী প্রতিনিধি   |   শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ | প্রিন্ট  

রাজশাহীর পবায় ৪৭ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান

রাজশাহীর পবায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারদের মাঝে জমি ও গৃহ হস্তান্তরের এর শুভ উদ্বোধন ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার মুজিব শতবর্ষে “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না” সেই নির্দেশনা বাস্তবায়ন হলো সমগ্র দেশ জুড়ে।শনিবার (২৩ জানুয়ারী) সারা দেশের ন্যায় রাজশাহীর পবায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার শিমুল অকতারের সভাপতিত্বে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীন পরিবারকে নিয়ে জমি ও গৃহ হস্তান্তরের সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও এ প্রকল্পের মনিটরিং অফিসার মুহাম্মদ শরিফুল হক। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আরজিয়া বেগম, ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান, উপজেলা এলজিইডির প্রকৌশলী সাদরুল ইসলাম ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোজাম্মেল হক।


উপস্থিত ছিলেন হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মুঞ্জিল, পারিলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল বারী ভুলু, হরিয়ান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চুসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সুধী সমাজ, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সঈদ আলী রেজা। এই উপজেলায় ৪৭ গৃহহীন ও জমিহীন পরিবার এসব বাড়ি পেলেন।

এই প্রকল্পের মাধ্যমে যারা আগে অন্যের জমিতে ছাউনি করে কাটিয়েছেন। যাদের ছিলনা বাড়ি করার মতো জায়গা জমি। মুজিববর্ষে পুনর্বাসিত হচ্ছে সেই সকল উপকারভোগী। উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য সেমি পাঁকা ঘর নির্মাণ করা হচ্ছে। ২ শতাংশ জমির উপর নির্মিত বাড়িটিতে থাকছে দুটি কক্ষ একটি রান্নার জায়গা ও একটি টয়লেট।

Facebook Comments Box

Posted ৮:৩১ অপরাহ্ণ | শনিবার, ২৩ জানুয়ারি ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com