মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

রাজশাহীর পবায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান

জেলা প্রতিনিধি   |   বুধবার, ০৪ আগস্ট ২০২১ | প্রিন্ট  

রাজশাহীর পবায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান

করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে পালস অক্সিমিটার ও অক্সিজেন সিলিন্ডার সরবরাহের পর এবার অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করে যাচ্ছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। এর ধারাবাহিকতায় বুধবার(৪ আগষ্ট)পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চারটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করেন।

এদিন পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতিনিধিগণ উপজেলা পরিষদে এসব হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন পবা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাবেয়া বসরী।


এর আগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দশটি, বাঘায় চারটি, চারঘাট উপজেলায় চারটি, পুঠিয়ায় চারটি, দুর্গাপুরে চারটি, নাটোরের লালপুরে চারটি, বাগাতি পাড়ায় পাঁচটি এবং পাবনার ঈশ্বরদীতে পাঁচটি প্রদান করেন।

সর্বমোট ৪০ (চল্লিশ) টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করেন। এটির কাজ হচ্ছে বাতাস থেকে অক্সিজেন তৈরি করা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ধাক্কায় হাজার-হাজার মানুষের প্রাণ চলে যাচ্ছে। এটি প্রতিরোধের জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন বর্তমান সরকার ও চিকিৎসকরা। পাশা-পাশি রোগীদের প্রাণ রক্ষার জন্য প্রয়োজন হচ্ছে পালস অক্সিমিটার, অক্সিজেন সিলিন্ডার ও অক্সিজেন কনসেনট্রেটর মেশিনসহ নানা সামগ্রী।

এ জন্য বর্তমান সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম এমপি তাঁর নিজস্ব অর্থায়নে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী, পালস অক্সিমিটার, অক্সিজেন সিলিন্ডার ও অক্সিজেন কনসেনট্রেটর মেশিনসহ নানা সামগ্রী দিয়ে করোনা আক্রান্ত রুগিদের সেবা নিশ্চিতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

Facebook Comments Box

Posted ৯:২২ অপরাহ্ণ | বুধবার, ০৪ আগস্ট ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com