বৃহস্পতিবার ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মানিকগঞ্জে সিসিটিভির ফুটেজ দেখে ৮ ডাকাত গ্রেপ্তার

আব্দুর রাজ্জাক, (মানিকগঞ্জ )   |   মঙ্গলবার, ১২ এপ্রিল ২০২২ | প্রিন্ট  

মানিকগঞ্জে সিসিটিভির ফুটেজ দেখে ৮ ডাকাত গ্রেপ্তার

মানিকগঞ্জে সিসিটিভির ফুটেজ দেখে গরু ডাকাতির সঙ্গে জড়িত ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান।

গ্রেপ্তারকৃতরা হলোÑ মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার লাউতারা গ্রামের আলমগীর শেখ, বাবু খা, বন্ধুলট গ্রামের আবু দাউদ, বিষ্ণুপুর গ্রামে শেখ ইলিয়াজ, শিবালয় উপজেলার ধুসর গ্রামের সাইফুল ইসলাম, সাভার উপজেলার ইমান্দিপুর গ্রামের রফিকুল ইসলাম, জয়পুরহাট জেলার কালাই উপজেলার গঙ্গাদাশপুর গ্রামের শাজাহান ও শেরপুর জেলার শ্রীবর্দি উপজেলার মরিচাপাড়া গ্রামের মঙ্গল আলী।


সিংগাইর উপজেলার অফিসার ইনচার্জ সফিকুল ইসলাম মোল্লা বলেন, গত ৬ই এপ্রিল হরিরামপুর উপজেলার কৌড়িতে অবস্থিত সিএফসিএল ডেইরী র্ফামের ৩টি ষাড় গরু তাদের নিজস্ব পিকআপভ্যানে করে ঢাকায় নেয়ার পথে সিংগাইর উপজেলার গাড়াদিয়া এলাকায় ডাকাতির কবলে পড়ে। ১০-১২ জনের ডাকাত সদস্য ব্যারিকেড দিয়ে গরু বহনকারী পিকআপের চালক মাহবুবুল্লাহ, রাখাল রহমত ও সোহানকে মারধর করে গরুসহ পিকআপভ্যানটি লুট করে নিয়ে যায়। গরুর র্ফামের পক্ষ থেকে সিংগাইর থানায় (১০ এপ্রিল) একটি মামলা করেন। ক্লুলেস ডাকাতির রহস্য উন্মোচন ও ডাকাত সদস্যদের গ্রেপ্তারের জন্য পুলিশ মাঠে নামেন। এর পর সিসিটিভির ফুটেজ ও তথ্য প্রযুক্তি সহায়তায় ২৪ ঘন্টার মধ্যে সাভার আশুলিয়া, ধামরাই ও গাজীপুর জেলার জয়দেবপুর এবং বাসন এলাকা থেকে ৮ জনকে গ্রেপ্তার করা হয়।

সিএফসিএল ডেইরী র্ফামের ম্যানেজার গোলাম আজাদ সরকার বলেন, তাদের ডেইরী র্ফামের ৭শ গরু রয়েছে। মাঝে মধ্যে গরু ঢাকায় বিক্রির জন্য নিয়ে যাওয়া হয়। চুরিকৃত চার লক্ষ টাকার মূল্যের তিনটি ষাড় গরুর সহ লুন্ঠিত মালামালের মূল্য ৩৪,৩৩,০০০ হাজার টাকা।

গত (৬ এপ্রিল) রাতে ফার্মে থেকে ৩টি ষাড়গরু ঢাকায় নেয়ার পথে রাত ৩টার দিকে সিংগাইর মানিকগঞ্জ সড়কে গারাদিয়া এলাকায় ডাকাত সদস্যরা অন্য একটি ট্রাক দিয়ে ব্যারিকেড দিয়ে পিকআপসহ গরু ডাকাতি করে।

পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান বলেন, ডাকাতির পর পুলিশ মাঠে নেমে কাজ শুরু করেন। ডাকাতি হওয়া গরু দ্রুত জবাই করে তার মাংস বিক্রি করে দেয় ডাকাত সদস্যরা। পুলিশ এই ঘটনায় ৮ জনকে গ্রেপ্তার ও লুট হওয়া পিকআপভ্যানটি উদ্ধার করেছে। গ্রেপ্তারকৃত ৮ ডাকাত সদস্যের মধ্যে ৬ জন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হয়েছেন। বাকি দুজনকে রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

 

Facebook Comments Box

Posted ৪:৫২ অপরাহ্ণ | মঙ্গলবার, ১২ এপ্রিল ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন প্রকাশক
মো: ইনামুল হাসান নির্বাহী প্রধান
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০

হেল্প লাইনঃ +৮৮-০১৯৭২-৪৭০৭৮১

E-mail: infodesh24@gmail.com