বৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
২ বছর ঘুরেও জীবিত প্রমান করতে পারেননি নিজেকে!

বেঁচে থেকেও মৃত প্রতিবন্ধি বিল্পব আজাদ

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি   |   বুধবার, ১৮ আগস্ট ২০২১ | প্রিন্ট  

বেঁচে থেকেও মৃত প্রতিবন্ধি বিল্পব আজাদ

ছবির ক্যাপশন: কাগজে কলমে মৃত হলেও জীবিত বিল্পব আজাদের ফটো।

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ১০নং দৌলতপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডে বসবাসকারী প্রতিবন্ধি বিল্পব আজাদ বেঁচে থেকেও আজকে মৃত! বিল্পব আজাদ মৃত খাদেমুল ইসলাম ও সাবেক মহিলা মেম্বর নাসিমা খাতুনের ছেলে। বর্তমানে প্রতিবন্ধি বিল্পব আজাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেইটে মুদি’র ব্যবসা করছেন।

মূল ঘটনা ২০১৮ সালে ভোটার তালিকা হালনাগাদে ভুলক্রমে বিল্পব আজাদকে মৃত হিসাবে উল্লেখ করা হয়। কাগজে কলমে মৃত হওয়ার কারনে গত ২০১৯ সালের উপজেলা নির্বাচনে ভোট পর্যন্ত দিতে পারেনি। প্রতিবন্ধি হয়েও প্রতিবন্ধি ভাতাসহ সরকারী সকল সুবিধা থেকে বঞ্চিত তিনি। এমনকি এই একটি ভুলের কারনে বিল্পব আজাদ করোনা ভাইরাসের টিকা পর্যন্ত নিতে পারছেন না। আজকে প্রায় ২ বছর ধরে উপজেলা নির্বাচন অফিসে ঘুরেও জীবিত প্রমান করতে পারেনি নিজেকে।


বিল্পব আজাদ আক্ষেপ করে বলেন, আজকে ২ বছর ধরে নিজেকে জীবিত প্রমান করার জন্য উপজেলা নির্বাচন অফিসে ঘুরছি। উপজেলা নির্বাচন অফিসার আমাকে আশ্বাস দিলেও এখন পর্যন্ত আমি জীবিত হতে পারলাম না! জানিনা আর কখনও জীবিত হতে পারব কিনা। ২০২১ সালে ইউনিয়ন চেয়ারম্যানের কাছে থেকে আমি জীবিত আছি এই মর্মে একটি প্রত্যয়ন পত্র নিয়েও কোন কাজ হয়নি। এসময় তিনি আরও বলেন, প্রতিবন্ধি নিবন্ধন ও প্রতিবন্ধি পরিচয় পত্র নিয়ে ২০০৬ সাল থেকে প্রতিবন্ধি ভাতা পেয়ে থাকলেও আজ মৃত বলে আমার ভাতা বন্ধ হয়ে গেছে। বাড়ির দলিল পত্র খারিজ করা একান্ত প্রয়োজন সেটাও করতে পারছিনা। আমি সমাজের কাছে জীবিত থেকেও কাগজে কলমে একজন মৃত মানুষ বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এব্যাপারে ইউনিয়ন চেয়ারম্যান মহিউল ইসলাম মহি বলেন, বিষয়টি আমার জানা নাই, তবে সংশ্লিষ্ট ইউপি সদস্য বিষয়টি অবগত থাকতে পারে বলে তিনি জানিয়েছেন।

এবিষয়ে উপজেলা নির্বাচন অফিসার গোলাম আজম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আবেদন করলে ভোটার আইডি ঠিক করে দেওয়া হবে বলে জানান। একাধিকবার ভোটার তালিকায় নাম অর্ন্তভূক্ত করার জন্য আবেদন করেছেন বিল্পব আজাদ তবুও কেন পদক্ষেপ নেওয়া হয়নি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হয়তোবা তার আবেদন ঠিকভাবে দেওয়া হয়নি এমন হতে পারে। তবে নির্বাচন অফিসে এসে আমার সাথে যোগাযোগ করলে ঠিক করে দেওয়ার ব্যবস্থা করবো বলে জানান তিনি।

 

Facebook Comments Box

Posted ২:৪২ অপরাহ্ণ | বুধবার, ১৮ আগস্ট ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯  
এম আজাদ হোসেন প্রকাশক
মো: শরিফুল ইসলাম নির্বাহী প্রধান
মোঃ ইনামুল হাসান প্রধান উপদেষ্টা
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ আঞ্চলিক কার্যালয়, পুখরিয়া, ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮-০১৭২১৬০৮০০২/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com