বৃহস্পতিবার ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৪০ লাখ ৭৪ হাজার ছাড়াল

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ১৫ জুলাই ২০২১ | প্রিন্ট  

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৪০ লাখ ৭৪ হাজার ছাড়াল

সারা বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪০ লাখ ৭৪ হাজার। আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৯১ লাখেরও বেশি মানুষ। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৮ হাজার ৭০০ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৮২ জন।

 


এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৪০ লাখ ৭৪ হাজার ৮০ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৯১ লাখ ৩৯ হাজার ৬১ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ কোটি ২৭ লাখ ৭৬ হাজার ৭৭১ জন।

 

আগের দিন বুধবার (১৪ জুলাই) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে মারা যান ৮ হাজার ১০১ জন এবং আক্রান্ত হন ৫ লাখ ৮ হাজার ১২১ জন।

 

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৮ লাখ ৪৮ হাজার ৬৮ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২৩ হাজার ৮৩৮ জনের।

 

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৯৮ লাখ ৬ হাজার ৮০৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ১২ হাজার ১৯ জনের।

 

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৯২ লাখ ৯ হাজার ৭২৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৭ হাজার ৪৯৮ জনের।

 

 

Facebook Comments Box

Posted ১২:১১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ জুলাই ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com