বৃহস্পতিবার ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যু ৪৩ লাখ ৮৩ হাজার ছাড়ালো

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১ | প্রিন্ট  

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যু ৪৩ লাখ ৮৩ হাজার ছাড়ালো

করোনাভাইরাসের ভয়াল থাকায় স্থবিরতা বিরাজ করছে বিশ্বজুড়ে। প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখনো বিশ্বজুড়ে প্রাণ হারাচ্ছেন হাজারো মানুষ। গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২০ হাজার ৪০৫ জন। একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ৭ হাজার ৬১১ জনের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২০ কোটি ৮৬ লাখ ৮৫ হাজার ৬৪৪ জনের। মৃত্যু হয়েছে ৪৩ লাখ ৮৩ হাজার ৪৯৭ জনের।


করোনা থেকে সেরে উঠেছেন ১৮ কোটি ৭০ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন এক কোটি ৭২ লাখের বেশি। এদের মধ্যে এক লাখ ৭ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৭৭ লাখ ৩৬ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৮ হাজার ৭৯৮ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২২ লাখ ৪৯ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৩২ হাজার ১১২ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৩ লাখ ৭৮ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৯ হাজার ৫৮১ জনের।

তালিকায় ২৬ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৪ লাখ ২৫ হাজার ৮৬১ জনের এবং মৃত্যু হয়েছে ২৪ হাজার ৩৪৯ জনের। এখন করোনা রোগী রয়েছেন ৯৯ হাজার ৫৪৬ জন। এদের মধ্যে ১৩৯৯ জনের অবস্থা গুরুতর।

বিশ্বের বিভিন্ন দেশে জোরকদমে চলছে করোনার টিকাদান। এরই মধ্যে বেশিরভাগ দেশ তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার বেশিরভাগকে টিকা দিয়ে ফেলেছে। টিকা দেয়ার হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে শিথিল করা হয়েছে করোনা বিধিনিষেধ। এছাড়া যেসব দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি রয়েছে সেসব দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়ে পরিস্থিতি সামাল দিচ্ছে বিভিন্ন দেশ।

 

Facebook Comments Box

Posted ১২:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com