শুক্রবার ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ফুলবাড়ী কোল্ড স্টোরেজের এমডি’র বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন

উপজেলা প্রতিনিধি   |   রবিবার, ০৩ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

ফুলবাড়ী কোল্ড স্টোরেজের এমডি’র বিরুদ্ধে  অনিয়ম দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন

দিনাজপুরের ফুলবাড়ী কোল্ড স্টোরেজ প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. মিজানুর রহমানের বিরুদ্দে অনিয়ম, দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান আজিজুর রহমান চৌধুরী।

রোবার সকাল ১১ টায় ফুলবাড়ী প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফুলবাড়ী কোল্ড স্টোরেজ প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান আজিজুর রহমান চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী (পিএ) ইকবাল কবীর বাধন ও পিএস আজগর আলী।


লিখিত বক্তব্যে প্রতিষ্ঠানের চেয়ারম্যান আজিজুর রহমান চৌধুরী বলেন,প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. মিজানুর রহমান দীর্ঘ ২১ বছর ধরে প্রতিষ্ঠানের এমডি’র পদে আসীন থেকে চেয়ারম্যানসহ অন্যান্য পরিচালকদের সঙ্গে কোন প্রকার পরামর্শ কিংবা আলোচনা ছাড়াই নিজ খেয়ালখুশি মতো অনিয়ম, দুর্নীতি, গ্রাহকদের সংরক্ষণকৃত আলু চুরি করে বিক্রি, ভুয়া রেজুলেশন, পরিচালকদের স্বাক্ষর জাল করে ব্যাংক ঋণ ও আর্থ আত্মসাত করায় প্রতিষ্ঠানটি বর্তমানে দেউলিয়া হতে বসেছে। এতে করে পরিচালকরাও সহায় সম্বল হারিয়ে পথে বসার উপক্রম হয়ে পড়েছেন।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, ২১ বছর এমডি’র পদে আসীন থাকলেও এখন পর্যন্ত প্রতিষ্ঠানের কোন প্রকার আয় ব্যায়ের হিসাব দেননি পরিচালকদের। এমডির স্বেচ্ছাচারিতাসহ অনিয়ম ও দুর্নীতির কারণে পরিচালক এমএ কুদ্দুস ইতোপূর্বে তার শেয়ারের অংশ তুলে নিয়ে প্রতিষ্ঠান ছাড়তে বাধ্য হয়েছেন। চলতি বছরে কোল্ড স্টোরেজটি বাৎসরিক ৯৪ লাখ টাকায় ভাড়া দিয়ে চেয়ারম্যানসহ পরিচালকদের ফাঁকি দিয়ে পুরো টাকাই ভাড়াটিয়াদের কাছ থেকে গ্রহণ করে তা আত্মসাত করেছেন এমডি। একইভাবে চেয়ারম্যানসহ পরিচালকদের লভ্যাংশের টাকা না দিয়ে গত তিন বছরে এমডি প্রায় ৫ কোটি টাকা একাই আত্মসাত করেছেন। তার স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির কারণে ইতোমধ্যে অর্থঋণ আদালতে চেয়ারম্যান, এমডিসহ পরিচালকদের নামে ৩৩ কোটি ৬৭ লাখ টাকা দাবী করে মামলা করেছে ব্যাংক। মামলার রায় হলে চেয়ারম্যানসহ পরিচালকরা সর্বস্ব হারিয়ে পরিবার পরিজন নিয়ে পথে বসবেন। শতাধিক গ্রাহক ও ব্যক্তিকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়েছেন এমডি। এতে করে পাওনাদারেরা সময়ে অসময়ে প্রতিষ্ঠানে গিয়ে বিভিন্নভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করছেন। প্রতিষ্ঠানের চেয়ারম্যান আজিজুর রহমান চৌধুরী প্রতিষ্ঠানকে দেউলিয়া হওয়ার হাত থেকে রক্ষা জন্য সকলের প্রতি আহবান জানান।

এবিষয়ে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. মিজানুর রহমানের সাথে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, ব্যাবসা করতে গেলে লেন দেন থাকবেই তার মানে আত্মসাত নয়। কিছু লোক টাকা পাবে তাদের মধ্যে অনেককে দেয়া হয়েছে,বাকীদেরও দেয়া হবে। ওই স্টোরের ৯০ ভাগ মালিকানা আমাদের, উনার ১০ ভাগ,সেখানে আমার চেয়ে প্রতিষ্ঠানের বিষয়ে তার বেশী অধিকার নয়। তিনি যে অভিযোগ এনেছেন আমার বিরুদ্ধে তা  প্রমান করতে পারবেন না। তিনি বলেন সার্থে ব্যাঘাত ঘটার কারনে তিনি এগুলো বলছে।

Facebook Comments Box

Posted ৬:২৫ অপরাহ্ণ | রবিবার, ০৩ অক্টোবর ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
মো: ইনামুল হাসান নির্বাহী সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০

হেল্প লাইনঃ +৮৮-০১৯৭২-৪৭০৭৮১

E-mail: infodesh24@gmail.com