সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নগরকান্দা ও সালথায় ১ মিনিটের ঘুর্ণিঝড়ে চারটি গ্রামের দেড় শতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড

আজিজুর রহমান, সালথা (ফরিদপুর) প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ২৭ মে ২০২১ | প্রিন্ট  

নগরকান্দা ও সালথায় ১ মিনিটের  ঘুর্ণিঝড়ে চারটি গ্রামের দেড় শতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড

ফরিদপুরের নগরকান্দা ও সালথায় ১ মিনিটের ঘুর্ণিঝড়ের আঘাতে ৪ টি গ্রামের প্রায় দেড় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্থ হয়েছে। শতশত গাছপালা ভেঙ্গে উপড়ে পড়েছে। কয়েক একর জমির পাটসহ অন্যান্য ফসল বিনষ্ট হয়েছে।

বৃহস্পতিবার সকারে এ ঘটনা ঘটে। ঘুর্ণিঝড়ে ঘরবাড়ি বিধ্বস্থ ও গাছপালা উপড়ে পড়ার খবর পেয়ে দুই উপজেলার  প্রশাসন ও ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে ছুটে যান এবং উদ্ধার কাজ শুরু করেন।


দক্ষিন-পশ্চিম থেকে ধেয়ে আসা এক মিনিটের ঘুর্ণিঝড়ে নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের গহেরপুর ও বিবিরকান্দী এবং সালথা উপজেলার গট্টি ইউনিয়নের  রাহুতপাড়া ও মেহেরদিয়া  গ্রামের দেড় শত ঘড়বাড়ি বিধ্বস্থ হয়। শতশত গাছ-পালা উপড়ে পড়ে। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি বলে প্রশাসন ও স্থানীয়রা জানিয়েছেন।

এদিকে ঘুর্ণিঝড়ের খবর পাওয়ার পর তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতী প্রু, সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার, সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর, সহকারী কমিশনার ভুমি আহসান মাহমুদ রাসেল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির, তালমা ইউপি চেয়ারম্যান দেলোয়ারা বেগম। এসময় দুর্যোগ ও ত্রান অধিদপ্তরের পক্ষ থেকে তাৎক্ষনিক ভাবে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ১০ কেজী চাল ও ১ কেজী ডাল বিতরন করা হয়।

এসময় নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতী প্রু সাংবাদিকদের জানান, জেলা প্রশাসক মহাদয়ের নির্দেশে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে তাৎক্ষনিক কিছু সাহায্য করা হয়েছে। এরপর  সকল প্রকারের  সহযোগিতার করা হবে।

 

Facebook Comments Box

Posted ৮:০৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ মে ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com